সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


এগুলো কী দেখানো হলো মেক্সিকোর আইনপ্রণেতাদের


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০২:৩১

 ফাইল ছবি

পৃথিবীতে মানব সভ্যতার বাইরে অন্য প্রাণীর অস্তিত্ব আছে এমন অদ্ভুত দাবি করে থাকেন অনেকেই। তবে বেশিরভাগ মানুষ এসব কথা বিশ্বাস করেন না। কারণ পৃথিবীর বাইরে প্রাণের অস্তিত্ব (এলিয়েন) থাকার সম্ভাবনা শূন্যেরও কাছকাছি।

তবে যারা এলিয়েন, তাদের বিশেষ যান বা এ সংক্রান্ত বিষয়ে বিশ্বাস করেন, তারা সেগুলো অন্যদের বিশ্বাস করাতে সবসময় মরিয়া থাকেন। তাদেরই একজন মেক্সিকোর সাংবাদিক এবং এলিয়েন বিষয়ক কৌতুহলী ব্যক্তি জ্যামি মুসান।

এলিয়েনের অস্তিত্ব প্রমাণে মেক্সিকোর আইনপ্রণেতাদের কথিত এলিয়েনের মরদেহ দেখিয়েছেন তিনি। মহাবিশ্বে ‘আমরা একা নই’ এমন একটি বিষয়ের ওপর মেক্সিকোর কংগ্রেসের সদস্যদের নিয়ে একটি প্রদর্শনী ও শুনানির আয়োজন করা হয়।

বার্তাসংস্থা রয়টার্স বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, এই শুনানিতে আইনপ্রণেতাদের এলিয়েনের কথিত দেহাবশেষ দেখানো হয়।

সাংবাদিক মুসান আইনপ্রণেতাদের কাছে দাবি করেছেন, ‘এগুলোর সঙ্গে পৃথিবীর প্রাণীজগতের কোনো সংশ্লিষ্টতা নেই।’

এলিয়েনের যে কথিত দু’টি মরদেহ দেখানো হয়েছে, সেগুলোর হাতে মাত্র তিনটি আঙ্গুল রয়েছে এবং এগুলোর মাথাগুলো অনেকটা বড় ও প্রসারিত।

সাংবাদিক মুসান জানিয়েছেন, এই দেহগুলো ২০১৭ সালে পেরুর প্রাচীন নাজকা লাইনসে পাওয়া গিয়েছিল। তিনি জানিয়েছেন, মেক্সিকোর জাতীয় স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়ের (ইউএনএএম) কার্বন ডেটিং ব্যবস্থায় পরীক্ষা করে দেখা গেছে, এই দেহ দুটি ১ হাজার বছরের পুরোনো।

তবে অদ্ভুত এ দেহ দুটি সত্যিই এলিয়েনের কি না এ নিয়ে সন্দেহ আছে। কারণ পূর্বেও এ ধরনের দেহ পাওয়া গিয়েছিল। পরবর্তীতে বিষদ পরীক্ষা ও বিশ্লেষণে পাওয়া গিয়েছিল, সেগুলো প্রাচীন আমলের মানব শিশুর মমিকৃত দেহ ছিল।

তবে মেক্সিকান সাংবাদিক দাবি করেছেন আইনপ্রণেতাদের যে দুটি দেহ দেখানো হয়েছে সেগুলো পৃথিবীর বাইরের জগতের কোনো প্রাণীরই। তিনি বলেছেন, ‘আমি মনে করি এগুলো পরিষ্কারভাবে দেখিয়েছে আমরা অ-মানব কোনো কিছুর সঙ্গে ডিল করছি। যেগুলোর সঙ্গে পৃথিবীর কোনো প্রাণীর সংশ্লিষ্টতা নেই। আর এ ব্যাপারে যে কোনো সংস্থার বৈজ্ঞানিক পরীক্ষা-নিরীক্ষার পথ খোলা আছে।’

মেক্সিকোর নৌবাহিনীর স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক হোসে ডি জিসুস জালকা বেনিতজ জানিয়েছেন, এই দেহগুলোর এক্সরে, থ্রিডি রিকনস্ট্রাকশন এবং ডিএনএ পরীক্ষা করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top