শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


চকলেটে তৈরি আস্ত এক রকিং হর্স


প্রকাশিত:
২২ অক্টোবর ২০২২ ২২:৩৯

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৩:৪২

ছবি সংগৃহীত

চকলেট দিয়ে সহজে বিভিন্ন আকৃতিতে রূপ দেওয়া এবং একই সঙ্গে দারুণ স্বাদের জন্য পেস্ট্রি শেফদের কাছে জনপ্রিয়। প্রায়ই শেফদের বিভিন্ন ধরনের চকলেটের সহায়তায় মজাদার খাবার তৈরি করতে দেখা যায়। কেক থেকে ব্রাউনি, ট্রাফলস থেকে মুজ পর্যন্ত বিভিন্ন স্বাদের চকলেট ডেজার্ট পাওয়া যায়।

কিন্তু আস্ত এক ইউনিকর্ন সদৃশ ঘোড়া বানানো চকলেট দিয়ে, যে কাউকে অবাক করবে। এমনই এক নান্দনিক ইউনিকর্ন সদৃশ আস্ত এক ঘোড়া তৈরি করলেন সুপরিচিত পেস্ট্রি শেফ অ্যামাউরি গুইচন। যিনি তার অবিশ্বাস্য চকলেট শিল্পকর্মের জন্য বিখ্যাত। সুইস-ফ্রেঞ্চ এই শেফের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ঢুঁ মারলে দেখা যায় তার সৃষ্টির দারুণ সব ছবি ও ভিডিও।

চকলেট দিয়ে ইউনিকর্ন সদৃশ আস্ত এক ঘোড়া বানানোর ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন গুইচন। সঙ্গে ক্যাপশনে লিখেছেন, ‘চকলেট রকিং হর্স। চড়তে পারবে, খেতেও পারবে। প্রতিটি শিশুর স্বপ্ন।’

গুইচনের ঘোড়ার ভিডিওটি রীতিমতো ঝড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরই মধ্যে আট লাখের বেশি মানুষ দেখেছে এটি। এ ছাড়া মজার সব মন্তব্য করেছেন অনেকে। একজন লিখেছেন, ‘আপনি সব সময় আমাদের বিস্মিত করে চলেছেন।’ আরেকজন মন্তব্য করেছেন, ‘একটা মানুষের এত ট্যালেন্ট, ভাবা যায় না।’ অন্য একজন লিখেছেন, ‘এটা দারুণ!’

এর আগে চকলেট দিয়ে নান্দনিক একটি ফিনিক্স তৈরি করে সাড়া ফেলেছিলেন অ্যামাউরি গুইচন। ফিনিক্স তৈরির ভিডিওতে গুইচনকে দেখা যায় চকলেটের মাস্টারপিসটি তৈরি করতে। যেখানে একেবারে শুরুর ছোট-বড় বিভিন্ন টুকরো থেকে ফিনিক্সের ক্ষুদ্র পালক তৈরি করা পর্যন্ত দেখানো হয়েছে। পরে সেগুলোকে সেট করতে দেখা যায় তাকে।

সবশেষে অবিশ্বাস্য এ শিল্পকর্মটিতে আকর্ষণীয় রং যোগ করে শেষ ছোঁয়া দেন গুইচন। দারুণ শিল্পকর্মটি করতে তার পাঁচ দিন সময় লেগেছিল। আর এতে যোগ করা হয় দুই হাজার পিস চকলেটের পালক।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top