বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


শাহবাগে বাসে আগুন


প্রকাশিত:
১৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৫১

আপডেট:
১৬ মে ২০২৪ ২৩:৫৭

ছবি-সংগৃহীত

বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলাকালে রাজধানীর শাহবাগ এলাকায় বঙ্গবন্ধু এয়ারপোর্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুর ২টা ৩৪ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক (মিডিয়া) শাহজাহান সিকদার।

তিনি জানিয়েছেন, শাহবাগ মোড়ে বঙ্গবন্ধু এয়ারপোর্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। আগুন লাগার দৃশ্য দেখে সেখান থেকে একজন ফায়ার সার্ভিসের নম্বরে ফোন দেন। সেই সাথে সহযোগিতা চান। এরপর ২টা ৪২ মিনিটে পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, এ সময় তারা পুলিশ প্রটেকশনে আগুন নেভাতে সক্ষম হন। তবে এ ঘটনা কেউ হতাহত হয়নি।

এর আগে বিএনপির ডাকা ১১তম দফা অবরোধের শেষ দিন সকাল সোয়া ৯টার দিকে ধানমন্ডি ২৭-এর ইবনে সিনা হাসপাতালের সামনে রজনীগন্ধা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিএনপির ডাকা ৩৬ ঘণ্টা অবরোধের প্রথম দিন গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টা ১৮ মিনিটে গুলিস্তানে হানিফ ফ্লাইওভারের নিচে পুলিশ বক্সের সামনে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে সিদ্দিকবাজার ফায়ার স্টেশন থেকে দুটি ইউনিট ছুটে গিয়ে ১২টা ৩৮ মিনিটে আগুন নেভাতে সক্ষম হয়। এর আগে সকাল ১০টার দিক গুলিস্তানে বাহন পরিবহনের একটি বাস দুর্বৃত্তের আগুনে পুড়ে যায়।

গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষে মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে একের পর এক হরতাল ও অবরোধ কর্মসূচি দিচ্ছে বিএনপি। সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এসব কর্মসূচি পালন করছে প্রায় দেড় যুগেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে থাকা দলটি। হরতাল-অবরোধ কর্মসূচিকে ঘিরে ২৯ অক্টোবর থেকে দুই শতাধিক গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top