সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


দেড় ঘণ্টার ব্যবধানে ঢাকায় তিন বাসে আগুন


প্রকাশিত:
২৪ ডিসেম্বর ২০২৩ ০৯:৩৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৬:৪৫

ফাইল ছবি

বিএনপি ও তাদের সমমনা দলগুলোর ডাকা অবরোধের আগের রাতে মাত্র দেড় ঘণ্টার ব্যবধানে রাজধানীতে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। গুলিস্তান, মিরপুর-১৩ এবং কলাবাগান এলাকায় এসব গাড়িতে আগুন দেওয়া হয়।

শনিবার (২৩ ডিসেম্বর) রাত সোয়া নয়টা থেকে রাত ১০টা ৫০ মিনিটের মধ্যে এসব ঘটনা ঘটে। এর মধ্যে প্রথম আগুন দেওয়ার ঘটনাটি ঘটে গুলিস্তান এলাকায়। রাত সোয়া ৯টার দিকে গুলিস্তান টোল প্লাজার পাশে রজনীগন্ধা পরিবহনের একটি বাস দুর্বৃত্তের আগুনে পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

এর সোয়া এক ঘণ্টা পর রাত সাড়ে ১০টার দিকে মিরপুর-১৩ নম্বর এলাকায় ট্রাস্ট পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, রাত সাড়ে ১০টার দিকে মিরপুর-১৩ নম্বর এলাকায় ট্রাস্ট পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার খবর পেয়ে তাদের দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়।

এর ঠিক ২০ মিনিট পর কলাবাগান এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ জানান, রাত ১০টা ৫০ মিনিটে কলাবাগান এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

কে বা কারা এসব গাড়িতে আগুন দিয়ে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সে বিষয়ে কিছু জানাতে পারেনি।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

পরে সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং দলের গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এক-দুই দিন পরপর কখনো অবরোধ, কখনো হরতালের মতো কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি রাজনৈতিক দলও একই ধরনের কর্মসূচি পালন করে আসছে। এসব কর্মসূচি ঘিরে ২৮ অক্টোবরের পর থেকে বহু গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। নাশকতা হয় ‘নিরাপদ বাহন’ রেলেও।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top