শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ধানমন্ডিতে রাজউকের অভিযান

আবাসিক ভবনে গাড়ির শোরুম, ৫০ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
১৩ মার্চ ২০২৪ ১৬:৫৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৬:৪৩

ছবি-সংগৃহীত

রাজধানীর ধানমন্ডির ৯/এ এলাকায় আবাসিক হিসেবে অনুমোদিত ভবনে গাড়ির শোরুম করায় সুমন ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বুধবার (১৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে রাজউকের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনির হোসেন হাওলাদার অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

মোহাম্মদ মনির হোসেন হাওলাদার বলেন, নিয়মিত তদারকি কার্যক্রমের অংশ হিসেবে এই ভবনে আমরা অভিযান পরিচালনা করেছি। এখানে তারা আবাসিক ভবনে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করছে। এ এলাকায় বেশ কয়েকটি জায়গায় আমরা ঘুরে দেখেছি। আবাসিক এলাকায় কমিউনিটি সেন্টার, পার্লার ও রেস্টুরেন্ট পাওয়া গেছে। এসব স্থাপনা করা হয়েছে আবাসিক ভবনে। সবশেষ এ ভবনে আমরা গাড়ির শোরুম খুঁজে পেয়েছি। এটি ইমারত আইন বা বিধিমালার ব্যত্যয়।

তিনি বলেন, রাজউক থেকে যে নকশাটি করা হয়েছে সেখানে এ ভবনকে আবাসিক হিসেবে ব্যবহার করার কথা। কিন্তু এখানে এটি বাণিজ্যিকভাবে ব্যবহার করা হচ্ছে। সেজন্য আমরা ৫০ হাজার টাকা জরিমানা করেছি। একইসঙ্গে সবকিছু অপসারণ করে নেওয়ার জন্য এক মাস সময় দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে একই সড়কে আরেকটি আবাসিক ভবনকে বাণিজ্যিক ব্যবহারের দায়ে রাস্টটিক ইটালি নামের একটি রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top