সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


হকার উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে গুলিস্তানে বিক্ষোভ


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২২ ০৩:০১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০১:৪৭

 ছবি : সংগৃহীত

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে উচ্ছেদ অভিযানে নামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বিক্ষোভকারীদের দাবি, কোথাও পুনর্বাসন না করে উচ্ছেদ অভিযান বন্ধ করতে হবে।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান অভিযানের নেতৃত্ব দেন। অভিযানে একজনকে জরিমানা করার পরই হকাররা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভ শুরু হলে সেখান থেকে চলে যায় সিটি করপোরেশনের অভিযান টিম।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের উপদেষ্টা জলি তালুকদার জানান, গায়ের জোরে জায়গা থেকে তুলে দিতে চাইলে তারাও প্রতিরোধ গড়ে তুলবেন।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাসিম কবির জানান, হকারদের জন্য মেয়র সাহেব একটি মার্কেট করবেন তারা জানতে পেরেছেন। মার্কেট করতে ৪-৫ বছর সময় লাগবে। এই লম্বা সময় হকাররা কোথায় যাবে? আগে হকারদের ব্যবস্থা করবেন, তারপর জায়গা ছাড়বেন তারা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সড়ক ও ফুটপাত লাল, হলুদ ও সবুজ রঙে চিহ্নিত করছে। লাল চিহ্নিত সড়ক ও ফুটপাতে কখনো হকার বসতে পারবে না। হলুদ রঙে চিহ্নিত সড়ক ও ফুটপাতে নির্ধারিত সময়ে হকার বসতে পারবে। আর সবুজ রঙে চিহ্নিত সড়ক ও ফুটপাতে পথচারী বা যানচলাচলে বিঘ্ন না করে হকার বসতে পারবে।

জনসাধারণের হাঁটার পথ দখলমুক্ত করতে সড়ক ও ফুটপাতের ওপর অবৈধভাবে স্থাপিত দোকানপাট ও হকার উচ্ছেদের মাধ্যমে অভিযান শুরু করেছে ডিএসসিসি। প্রাথমিকভাবে লাল চিহ্নিত গুলিস্তান এলাকায় রোববার (১১ সেপ্টেম্বর) অভিযান চালিয়েছে দক্ষিণ সিটি করপোরেশন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top