রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


ভোক্তার অভিযানে উত্তরায় সুপারশপ-ফার্মেসিতে জরিমানা


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫০

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০২:৫৩

 ছবি : সংগৃহীত

রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে দুইটি সুপারশপ ও একটি ফার্মেসিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একইসঙ্গে ভোক্তাদের পণ্য ক্রয়ে সচেতন ও বিক্রয় প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করে হুঁশিয়ারি দিয়েছে সংস্থাটি। এসব প্রতিষ্ঠান নামিদামি পণ্যের আড়ালে নিষিদ্ধ এনার্জি ড্রিংক, মেয়াদোত্তীর্ণ ও আমদানিকারকের স্টিকারবিহীন পণ্য বিক্রি করে আসছিল।

নিত্যপণ্যের বাজারে দাম যখন লাগামহীন তখন সুপারশপগুলোতে চলছে নৈরাজ্য। মানসম্পন্ন পণ্য পেতে খোলাবাজার থেকে তুলনামূলক বেশি দামে পণ্য কিনেও প্রতারিত হচ্ছেন ভোক্তারা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অদিফতরের একটি দল রাজধানীর উত্তরায় বিশেষ অভিযানে নামে। এসময় দুটি সুপারশপ ও একটি ফার্মেসিতে অনিয়ম পায়।

স্টিকারবিহীন আমদানি করা পণ্য, অতিরিক্ত মূল্য, নিষিদ্ধ এনার্জি ড্রিংক বিক্রিসহ নানা অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো দোষ স্বীকার করে নগদে জরিমানা পরিশোধ করেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, শুধু সুপারশপ নয়, ভোক্তা অধিকার নিশ্চিত করতে এরকম অভিযান বাজারেও চলবে।

জরিমানার পরও সচেতন না হলে বিক্রয়কার্যক্রম বন্ধ করে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top