রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


চালের দাম বৃদ্ধি নিয়ে যা বললেন ভোক্তার ডিজি


প্রকাশিত:
২৪ জানুয়ারী ২০২৪ ১৬:০১

আপডেট:
১৯ মে ২০২৪ ০৯:১২

সংগৃহীত ছবি

বাজারে চালের দাম অযৌক্তিকভাবে বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কার্যালয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ব্যবসায়ীরা বলছেন ধানের দাম বেড়েছে। অথচ যেই চাল বাড়তি দামে বিক্রি করা হয়েছে সেগুলো আগের চাল। তখন ধানের দাম কম ছিলো। ধানের দাম হয়তো কেজিতে ২ টাকা বেড়েছে, অথচ চালের দাম বাড়ানো হয়েছে ৮-১০ টাকা। গুদামে যেয়ে দেখা যায় বস্তা বস্তা চাল মজুত করা।

ভোক্তার ডিজি আরও বলেন, চালের দাম বাড়ার সঙ্গে ব্যবসায়ীরা কি মিলের শ্রমিকের বেতন বাড়িয়েছে? পরিবহন খরচ কি বেড়েছে? বাড়েনি। তাহলে চালের দাম কেন রাতারাতি বাড়াতে হলো। এসময় আইন মেনে ব্যবসা না করলে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি।

আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার জন্য ঢাকা মহানগরের বিভিন্ন বাজার ব্যবসায়ী সমিতির নেতা, সংশ্লিষ্ট বিভিন্ন দফতর ও সংস্থার প্রতিনিধিদের অংশগ্রহণে মতবিনিময় সভাটির আয়োজন করে ভোক্তা অধিদফতর।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top