বুধবার, ৮ই ফেব্রুয়ারি ২০২৩, ২৬শে মাঘ ১৪২৯


রাবির ভর্তি পরীক্ষার তারিখ পেছাল


প্রকাশিত:
২০ মে ২০২১ ১১:৩৪

আপডেট:
২০ মে ২০২১ ১১:৩৫

প্রতীকী ছবি

নভেল করোনাভাইরাসে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। আগামী ১৪ জুন থেকে ১৬ জুনের মধ্যে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ার কথা থাকলেও পরিবর্তিত তারিখ অনুযায়ী পরীক্ষাগুলো হবে আগামী ১৬ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান বৃহস্পতিবার (২০ মে) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

আজিজুর রহমান বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রুটিন দায়িত্বে নিযুক্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সভাপতিত্বে ভর্তি উপ-কমিটির এক সভায় ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনায় দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

আজিজুর রহমান আরও বলেন, ভর্তি উপ-কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা শুরু হবে। এ ছাড়া ‘বি’ ইউনিটের পরীক্ষা ১৭ আগস্ট এবং ‘এ’ ইউনিটের পরীক্ষা ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে। প্রতিদিন তিন শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২ থেকে ১টা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ‘এ’, ‘বি’ ও ‘সি’—এই তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে। তিন ইউনিটে চূড়ান্ত আবেদন জমা পড়েছে মোট এক লাখ ২৭ হাজার ৬৪৬টি৷ প্রতি ইউনিটে তিন শিফট করে মোট নয় শিফটে পরীক্ষায় অংশগ্রহণ করবেন শিক্ষার্থীরা।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top