বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


তীব্র গরমে অতিষ্ঠ গুচ্ছের পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকরা


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২৪ ১১:৩৩

আপডেট:
৮ মে ২০২৪ ১৫:৫০

ছবি- সংগৃহীত

চলমান টানা তাপপ্রবাহে গরমে অতিষ্ট মানুষ। ঘরের বাইরে বের হওয়ার আগে মানুষকে ভাবতে হচ্ছে দ্বিতীয়বার। এরইমধ্যে আজ থেকে শুরু হচ্ছে সমন্বিত ২৪ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা।

দুপুর ১২টায় ‘এ’ ইউনিটের (c) পরীক্ষার মাধ্যমে শুরু হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা।

এদিকে গরমের মধ্যে বিপাকে পড়েছেন পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। ক্রমাগত হাত পাখা নেড়ে একটু স্বস্তি খুঁজছেন তারা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ চিত্রই দেখা গেছে।

নরসিংদী থেকে আসা জাইমা ইসলাম নামে এক পরীক্ষার্থী বলেন, প্রচণ্ড গরমে মাথা ব্যথা করছে। সাথে এতো মানুষের চাপে শরীর প্রচন্ড ঘামছে। আমার বড় বোন হাত পাখা দিয়ে বাতাস করেই যাচ্ছে। তারপরও তেমন কোনো স্বস্তি পাচ্ছি না।

একজন পরীক্ষার্থীর সাথে আসা রোকসানা বেগম নামে এক অভিভাবক বলেন, প্রচণ্ড গরমে আমার মেয়ে ইতোমধ্যে অসুস্থ হয়ে গেছে। এমনিতেই একপ্রকার ভয় কাজ করছে, অন্যদিকে তীব্র গরম। তারপরও কি আর করার, পরীক্ষা তো দিতেই হবে। শুধু আমার মেয়ে নয় সকল পরীক্ষার্থীর একই অবস্থা। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের বসার ব্যবস্থা ও খাবার পানির ব্যবস্থা করায় কিছুটা হলেও স্বস্তি অনুভব করছি।

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী), কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কিশোরগঞ্জ), চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁদপুর), সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুনামগঞ্জ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পিরোজপুর)।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top