সোমবার, ১৩ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


গরমে অনুপস্থিত শিক্ষার্থীদের নিয়ে নতুন সিদ্ধান্ত


প্রকাশিত:
২৮ এপ্রিল ২০২৪ ১৬:৩১

আপডেট:
১৩ মে ২০২৪ ০৫:৫৫

ছবি- সংগৃহীত

তীব্র গরমের যেসবে শিক্ষার্থী স্কুলের যাচ্ছে না তাদের ব্যাপারে নতুন সিদ্ধান্ত নিয়েছে বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ। এসময়ে অনুপস্থিত শিক্ষার্থীদের জরিমানা মওকুফ করা হয়েছে। ফাইনাল পরীক্ষার সময় ৮০ শতাংশ উপস্থিতিতে গরমের সময়ের অনুপস্থিতি গণনায় নেওয়া হবে না। এছাড়াও যারা অনুপস্থিত থাকছে তাদের হোম ওয়ার্ক দেওয়া হচ্ছে। রাজধানীর বিভিন্ন স্কুল প্রধানদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

মতিঝিল আইডিয়াল স্কুলের সহকারী প্রধান শিক্ষক রোকনুজ্জামান শেখ রোববার (২৮ এপ্রিল) বলেন, মর্নিং শিফটে প্রায় ৮০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল। ডে শিফটে ৬৫-৭০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত রয়েছে। এসময়ে কোনো শিক্ষার্থী স্কুলে না এলেও তাকে কোনো চাপ দিচ্ছি না। এসময়ে যারা অনুপস্থিত থাকবে তাদের জরিমানা মওকুফ করা হয়েছে।

তিনি জানান, ৮০ শতাংশের কম উপস্থিতি থাকলে ফাইনাল পরীক্ষায় বসতে দেওয়া হয় না। কিন্তু তাপমাত্রা স্বাভাবিক না হওয়ার মধ্যের সময়টুকুতে যারা অনুপস্থিত থাকবে তাদের বিশেষ বিবেচনায় নেওয়া হবে। অর্থাৎ তাদের অনুপস্থিত দেখানো হবে না। এছাড়াও অনুপস্থিত শিক্ষার্থীদের কাছে এসময়ের ক্লাসে পড়ানো হোমওয়ার্ক পাঠানো ব্যবস্থা নিয়েছি।

একই বক্তব্য রাজধানীর রাজধানীর ভিকারুননিসা স্কুলেরও। ওই স্কুলের কয়েকজন সিনিয়র শিক্ষক বলেন, এই গরমে আমরা কাউকে স্কুলের আসার জন্য চাপ দিচ্ছি না। যারা আসবে তাদের সুরক্ষার জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে। তবে যারা আসবে না তাদের অনুপস্থিত না দেখানো এবং জরিমানা মওকুফ করার একটি নির্দেশনা রয়েছে, সেটি বাস্তবায়ন করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top