বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


 নূরুল আলম জাবির নতুন উপাচার্য 


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২২ ০৫:৫৫

আপডেট:
১৪ সেপ্টেম্বর ২০২২ ০৬:০৭

 ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক নূরুল আলম। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি অ্যাক্ট ১৯৭৩-এর ১১ (১) ধারা অনুযায়ী রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. নূরুল আলমকে আগামী ৪ বছরের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন।

উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় অধ্যাপক অধ্যাপক নূরুল আলম বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়কে আমি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। এ জন্য আমি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা যদি আমাকে সহযোগিতা করেন, তাহলে এ যাত্রা আমার জন্য সহজ হবে।’

এর আগে অধ্যাপক নূরুল আলমকে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত প্রজ্ঞাপনের মাধ্যমে উপাচার্য (চলতি দায়িত্ব) নিয়োগ দেওয়া হয়েছিল। এবার তিনি আগামী চার বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top