রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


প্রশ্ন ফাঁসের কারণে ৪ বিষয়ে এসএসসি পরীক্ষা স্থগিত


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২২ ১৬:৩২

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০২:১৪

 ছবি : সংগৃহীত

দিনাজপুর শিক্ষাবোর্ডে চার বিষয়ে এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। জানা গেছে, কুড়িগ্রামে প্রশ্ন ফাঁসের ঘটনায় এমন সিদ্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ড। এ ঘটনায় হতাশ উত্তরের আট জেলার শিক্ষার্থীরা। খবর শুনে কান্নায় ভেঙে পড়ে অনেক শিক্ষার্থী।

নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) দিনাজপুর অফিসের কর্মচারী সাজ্জাদুল ইসলাম জানান, ‘তার মেয়ে সাজিদা ইসলাম এবার মহারাজা গিরিজানাথ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। সকালে অনলাইন মিডিয়া, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টিভির পর্দায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসি পরীক্ষা স্থগিত হওয়ার খবর দেখে কান্নাকাটি শুরু করে দিয়েছে। তাকে কোনোভাবেই থামানো যাচ্ছে না।’

দিনাজপুর সেন্ট ফিলিপস হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে এলিন ও মৌমিতা। তারা সম্পর্কে চাচাতো বোন। সকালে তাদের দুজনকেও কান্না করতে করতে পরীক্ষা পিছিয়ে যাওয়ার বিষয়ে কথা বলতে দেখা গেছে।

কুড়িগ্রাম বর্ডার গার্ড স্কুলের শিক্ষার্থী আলিফ ইসলাম বকসী। সে কুড়িগ্রামের আবুল কালাম আজাদ ঠান্ডার ছেলে। সে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। সকালে টিভির স্ক্রলে পরীক্ষা স্থগিত হওয়ার খবর দেখে চোখের পানি মুছতে মুছতে হতাশায় ভেঙ্গে পড়েছে।

নীলফামারীর সৈয়দপুর উপজেলার কয়া নিজপাড়া উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেওয়া এসএসসি পরীক্ষার্থী খালিদ হাসান জানান, ‘করোনা এবং বন্যার কারণে প্রস্তুতি নেওয়ার পরও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এতে তাদের প্রস্তুতি নষ্ট হয়ে যায়। আবারও তারা মনোবল জুগিয়ে পরীক্ষার জোর প্রস্তুতি নিয়ে পরীক্ষা শুরু করে। কিন্তু প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষা স্থগিত হয়ে গেলো। পরীক্ষার্থীরা আবারও হোঁচট খেলো।’

কুড়িগ্রামে এসএসসি প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ায় চলতি পরীক্ষার সাধারণ গণিত, পদার্থ, রসায়ন এবং কৃষি বিষয়ে পরীক্ষা স্থগিত করেছে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top