রবিবার, ২রা অক্টোবর ২০২২, ১৬ই আশ্বিন ১৪২৯


রাতে সন্তান প্রসব করে সকালে পরীক্ষার হলে রুনা


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২২ ২০:৩০

আপডেট:
২ অক্টোবর ২০২২ ০৩:০২

 ছবি : সংগৃহীত

এসএসসি পরীক্ষার্থী রুনা আক্তার রাতে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান জন্ম দেন। পরদিন সকালে পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে হাজির তিনি। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মানিকগঞ্জের সাটুরিয়া সরকারি আদর্শ পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

রুনা আক্তার সাটুরিয়ার কর্নেল মালেক উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্রী। তিনি সাটুরিয়া উপজেলার দড়গ্রাম ইউনিয়নের দেলুয়া গ্রামের শহীদুলের স্ত্রী।

২০২০ সালের ১৭ ডিসেম্বর আব্দুল সালামের মেয়ে রুনা আক্তারের সঙ্গে পাশের দেলুয়া গ্রামের শহীদুল ইসলামের বিয়ে হয়। পড়াশোনার প্রতি তার প্রবল আগ্রহ। স্বামী তাকে পড়াশোনায় সহযোগিতা করে আসছিলেন।

স্বজনরা জানান, বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় রুনার প্রসববেদনা শুরু স্বজনরা তাকে উপজেলা সদরে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যান। এরপর রাত সোয়া ৮টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে কন্যাসন্তান প্রসব করেন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ছিল গণিত পরীক্ষা। অসুস্থতা নিয়েই স্বামীর সহযোগিতায় রুনা পরীক্ষা কেন্দ্রে আসেন।

রুনার স্বামী শহীদুল ইসলাম জানান, ‘পড়ালেখার প্রতি ওর বরাবরই বেশ আগ্রহ। কাল (বুধবার) রাতে সন্তান হলেও আজ (বৃহস্পতিবার) পরীক্ষা দিতে চাইল। আমিও রাজি হলাম। সকালে পরীক্ষার কেন্দ্রে নিয়ে যাই।’ পরীক্ষাও ভালোই হয়েছে বলে জানান তারা।

প্রধান শিক্ষক আবদুস সালাম জানান, ‘রুনা পড়াশোনায় ভালো। তিনি সবসময় রুনার সফলতা কামনা করেন।’

পরীক্ষা শেষে রুনা জানান, ‘আশা করি পরীক্ষায় ভালো ফল করব। পড়াশোনা শেষ করে সরকারি চাকরি করার ইচ্ছা রয়েছে।’



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : editordailymail@gmail.com, newsroom.dailymail@gmail.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top