মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


শ্রীদেবীর মৃত্যু নিয়ে মুখ খুললেন বনি কাপুর


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২৩ ১৭:১৪

আপডেট:
১৪ মে ২০২৪ ২১:৪৭

বনি কাপুর ও শ্রীদেবী। ছবি: সংগৃহীত

বলিউড অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যু হয়েছিল দুবাইয়ের সাত তারা হোটেলের বাথটাবে ডুবে। কিন্তু দু-দিন আগেই পারিবারিক বিয়ের আনুষ্ঠানে নাচের তালে মেতে থাকা ৫৪ বছরের শ্রীদেবীর এই অকাল মৃত্যু নিয়ে অভিযোগের আঙুল উঠেছিল তার স্বামী বনি কাপুরের দিকে। সোশ্যাল মিডিয়াতেও ‘ভিলেন’ রূপেই দেখানো হয়েছিল তাকে। এই অভিযোগ নিয়ে প্রথমবারের মত জবাব দিলেন বনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০১৮ সালের ২৪শে ফেব্রুয়ারি কাকভোরে অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যর দুঃসংবাদ নাড়িয়ে দিয়েছিল পুরো দেশকে। তার রহস্যজনক মৃত্যুতে মিডিয়ার একটা বড় অংশ কাঠগড়ায় তুলেছিল বনি কাপুরকে। তবে এই অভিযোগ নিয়ে গত পাঁচ বছর টুঁ শব্দটি করেননি বনি। ‘দ্য নিউ ইন্ডিয়ান’কে দেওয়া সাক্ষাৎকারে প্রথমবার তিনি নীরবতা ভাঙলেন।

বনি কাপুর বলেন, ‘শ্রী-র মৃত্যুটা স্বাভাবিক ছিল না, ওটা দুর্ঘটনার জেরে মৃত্যু’। স্ত্রীকে হারানোর যন্ত্রণার মাঝেই দুবাই পুলিশের ম্যারাথন জেরার মুখে পরার দুর্বিসহ অভিজ্ঞতা নিয়ে সরব হলেন প্রযোজক।

তিনি জানান, আমি এটা নিয়ে কথা না বলার প্রতীজ্ঞা করেছিলাম কারণ আমি এই ঘটনা নিয়ে একটানা ২৪ থেকে ৪৮ ঘন্টা কথা বলেছি। আমাকে দুবাই পুলিশ একটানা জেরা করেছিল। তারপর আমাকে ক্লিনচিট দেয়। অফিসাররা আমাকে বলেছিল ভারতীয় মিডিয়ার তরফ থেকেও প্রচণ্ড চাপ রয়েছে। আমি যা বলেছি, তার চেয়ে বেশি আর কিছু বলার নেই। তারা তদন্ত করে দেখেছিল, কোনও ফাউল প্লে ছিল না। আমাকে সব পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে। লাই ডিটেক্টর টেস্টও হয়েছে। আর তারপর যে রিপোর্ট এসেছে তাতে আমাকে নির্দোষ বলা হয়েছে, জানানো হয়েছে দুর্ঘটনার জেরে জলে ডুবে মৃত্যু হয়েছিল ওর’।

এসময় শ্রীদেবীর স্বাস্থ্য নিয়েও কথা বলেন বনি। জানান, না খেয়ে দিন কাটাতেন শ্রীদেবী। সুন্দর দেখানোর তাগিদ তাড়া করে বেড়াত তাকে। পর্দায় সুন্দর ফিগার তুলে ধরতে না-খেয়েই থাকতেন বেশিরভাগ সময়, চিকিৎসকের পরামর্শও মানতেন না। শুরু থেকেই রক্তচাপজনিত সমস্যা ছিল তার। ব্লাডপ্রেসার কম থাকায় অনেকসময়ই অজ্ঞান হয়ে যেতেন। বনি বলেন, ‘ও সবসময় সচেতন থাকত যাতে ওর গড়ন সুন্দর থাকে। যাতে অন-স্ক্রিনে ওকে সুন্দর লাগে।’ নুন ছুঁতেন না শ্রীদেবী। তার ডায়েট থেকে নুন বাদ রাখতেন, ৪৬-৪৭ কেজির বেশি ওজন পছন্দ ছিল না তার।

বনি বলেন, ‘বিয়ের পর থেকেই অনেকবার শ্রীদেবী অজ্ঞান হয়ে গিয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন ওর বিপি-র সমস্যা আছে, তাই নুন না খেয়ে ক্রাশ ডায়েট ফলো না করার উপদেশ পেয়েছেন কিন্তু কথা শোনেননি’। বনির কথায়, শ্রীদেবীর মৃত্যুর পর নাগার্জুন তাকে জানিয়েছিলেন অতীতে একবার মাথাঘুরে বাথরুমে পড়ে গিয়ে দাঁত ভেঙে ফেলেছিলেন শ্রীদেবী।

১৯৯৬ সালে সদ্য ডিভোর্সি বনি কাপুরকে বিয়ে করেন শ্রীদেবী। প্রথম স্ত্রী মোনা সৌরী ও দুই সন্তান অর্জুন ও অনশুলাকে ছেড়ে শ্রীদেবীর হাত ধরেছিলেন বনি। তাদের দুই সন্তান অভিনেত্রী জাহ্নবী কাপুর ও খুশি কাপুর।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top