বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


আলিয়ার ‘অশ্লীল ভিডিও’ ফাঁস, যা বললেন রাশমিকা


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২৩ ১৪:৩২

আপডেট:
১৫ মে ২০২৪ ১৩:৩৮

ছবি-সংগৃহীত

বলিউডে ডিপফেক ভিডিও আতঙ্ক! একের পর এক অভিনেত্রীর ভুয়া ‘অশ্লীল ভিডিও’ সামনে আসছে। প্রথমে রাশমিকা মান্দানা, তার পর কাজল। এর পর ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন আলিয়া ভাট। প্রথম থেকেই এ ধরনের প্রযুক্তির বিরুদ্ধে দাঁড়িয়েছেন তামিল অভিনেত্রী রাশমিকা। নিজের ডিপফেক ভিডিও ভাইরাল হওয়ার পর স্পষ্টই জানিয়েছিলেন তার বিরক্তি ও হতাশার কথা। তাকে সমর্থন করেছিলেন অমিতাভ বচ্চনের মতো তারকারা। আর এবার আলিয়ার কুরুচিকর ভিডিও ভাইরাল হওয়ার পর রাশমিকা যেন ক্ষোভে ফেটে পড়লেন।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে অভিনেত্রী জানালেন, ‘এ রকম ঘটনা ঘটলে একেবারেই চুপ থাকা যাবে না।’

আগামী ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে রাশমিকার নতুন ছবি ‘অ্য়ানিমেল’। এ উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন তিনি। পাশে ছিলেন রণবীর কাপুরও। সেখানেই এক প্রশ্নে ডিপফেকের বিরুদ্ধে গর্জে ওঠেন অভিনেত্রী। খবর টাইমস অব ইন্ডিয়ার।

রাশমিকা বলেন, ‘যখন আমি ডিপফেক ভিডিওটি দেখি, খুব ভয় পেয়েছিলাম। নিজেকে অসহায় মনে হয়েছিল। তবে ধীরে ধীরে দেখি ফিল্ম ইন্ডাস্ট্রির সবাই আমার পাশে এসে দাঁড়ালেন। বিশেষ করে অমিতজির (অমিত শাহ) সমর্থন আমাকে সাহজ জুগিয়েছিল। তাই আমার মনে হয় যার সঙ্গেই এসব ঘটুক না কেন, চুপ করে থাকবেন না। ভয় পাবেন না। প্রতিবাদ করুন।’

প্রসঙ্গত, নায়িকাদের ডিপফেক ভিডিও ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ডিপফেক এআই প্রযুক্তি দিয়ে তৈরি এমন ভিডিও নতুন করে সাইবার ক্রাইমের প্রতি মানুষের ভয় বাড়িয়ে দিয়েছে। একের পর এক অভিনেত্রী এই বিকৃত প্রযুক্তির শিকার হচ্ছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top