রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


একুশে পদক

করোনা আক্রান্ত ডলি জহুর বললেন, আনন্দটা উপভোগ করতে পারছি না


প্রকাশিত:
১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫১

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৫:৩৬

ফাইল ছবি

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরুপ দেশের ২১ বিশিষ্ট নাগরিককে একুশে পদক-২০২৪ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ সরকার। এ তালিকায় আছেন নন্দিত অভিনেত্রী ডলি জহুর।

অভিনয়ে অবদান রাখার জন্য একুশে পদক পাচ্ছেন ডলি জহুর। তবে শারীরিকভাবে অসুস্থ তিনি। করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছেন। ডলি জহুর জানালেন, শারীরিক অসুস্থতার কারণে পদক প্রাপ্তির আনন্দ পুরোপুরি অনুভব করতে পারছেন না তিনি।

ডলি জহুর বলেন, ‘শরীরটা খুব খারাপ। আজই (মঙ্গলবার) ধরা পড়ল আমার করোনা পজিটিভ। যার জন্য খুব খারাপ লাগছে। কদিন থেকেই শরীর খারাপ, জ্বর, গা ব্যাথা। আজ বাধ্য হয়ে চিকিৎসকের কাছে এলাম। এরমধ্যে কোভিড ধরা পড়ল।’

এই প্রতিবেদন লেখাকালীন হাসপাতালে ডলি জহুর। বললেন, ‘ভর্তি হইনি তবে হাসপাতালে আছি এখনও। বাসায় যেতে চাচ্ছিলাম। কিন্তু ডাক্তার বললেন হাসপাতালে পর্যবেক্ষণে থাকতে।’

শারীরিক অসুস্থতার কারণে পদক প্রাপ্তির আনন্দ উপভোগ করতে পারছেন না উল্লেখ করে এ অভিনেত্রী বলেন, ‘এটা অবশ্যই আনন্দের খবর। তবে আনন্দটা ভোগ করতে পারছি না। শারীরিক অসুস্থতার কারণে আনন্দটা অনুভব করতে পারছি না।’

এদিকে ডলি জহুর ছাড়াও এবার একুশে পদক পাচ্ছেন জনপ্রিয় চিত্র নায়ক আলমগীর ও প্রয়াত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। আজ মঙ্গলবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আইরীন ফারজানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তালিকা প্রকাশ করা হয়।

বলে রাখা ভালো, ২০২২ সালেও একবার করোনা আক্রান্ত হয়েছিলেন ডলি জহুর। সেবার বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেসময় এক ভিডিও বার্তায় নি‌জের শারী‌রিক অবস্থার কথা জা‌নি‌য়ে ব‌লেছিলেন, ‘আমার তেমন কিছু হয়‌নি, অল্প ঠাণ্ডা লে‌গে‌ছে। দ্রুত সুস্থ হ‌য়ে উঠ‌ব।’ দুই বছরের মাথায় ফের করোনা আক্রান্ত হলেন তিনি।

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ১৯৭৪-৭৫ সালের দিকে মঞ্চে অভিনয় শুরু করেন। পরে টেলিভিশন নাটক ও চলচ্চিত্রে পা রাখেন। এখন পর্যন্ত এক শ ৬০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের জন্য দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন তিনি। এবার পেলেন একুশে পদক।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top