সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


‘নিকষ কালো এই আঁধারে’ গানের গায়ক সাদ মারা গেছেন


প্রকাশিত:
২৪ এপ্রিল ২০২৪ ১২:০৩

আপডেট:
৬ মে ২০২৪ ১৩:০৫

‘নিকষ কালো এই আঁধারে স্মৃতিরা সব খেলা করে’ জনপ্রিয় এই গানের গায়ক ব্যান্ড পেপার রাইম এর ভোকালিস্ট আহমেদ সাদ আর নেই। গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

সাদের মৃত্যু প্রসঙ্গে পেপার রাইম ব্যান্ডের সদস্য অনিন্দ্য কবির অভিক সংবাদমাধ্যমকে বলেন, অনেক বছর ধরেই তো সাদ ক্যান্সারের সঙ্গে লড়াই করছিল। মাঝখানে ক্যান্সার কিছুটা ভালোও হয়েছিল। কিন্তু মাস কয়েক হল ক্যান্সার শরীরে ছড়িয়ে পড়ে।

এরপর বলেন, তিন দিন আগে একটা হার্ট অ্যাটাক হয়, তখন ওকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে আবার হার্ট অ্যাটাক হয়। পরে রাতে কর্তব্যরত চিকিৎসক ওকে মৃত ঘোষণা করেন।

সাদের উত্থান নব্বই দশকে। পেপার রাইম ব্যান্ডের মাধ্যমে। প্রথম অ্যালবাম দিয়েই জনপ্রিয়তা পেয়েছিল ব্যান্ডটি। ফলে স্বাভাবিকভাবেই পরিচিত হয়ে উঠেছিলেন সাদ। ১৯৯৬ সালে পেপার রাইম নামে প্রকাশ করা হয়েছিল অ্যালবামটি।

তবে বেশিদিন পথ চলতে পারেনি পেপার রাইম। সদস্যদের নানা ব্যস্ততার কারণে সে বছরই ঝিমিয়ে পড়ে এর কার্যক্রম। ২০০৯ সালে ফের উদ্যোগ নেওয়া হয় পেপার রাই সচলের। কিন্তু সাদের অসুস্থতার কারণে তা আর সম্ভব হয়নি।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার সাদের দাফন সম্পন্ন হতে পারে উল্লেখ করে অভিক বলেন, পারিবারিকভাবে বিষয়গুলো চূড়ান্ত করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top