সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


মুসলিম হয়েও পূজা দেয়ায় সারাকে কটাক্ষ


প্রকাশিত:
৩ মার্চ ২০২২ ০০:০৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৭:২৩

 ছবি : সংগৃহীত

বলিউডের পর্দায় তরুণ অভিনেত্রী হিসেবে সারা আলী খানের সাফল্য উল্লেখ করার মতো। ‘কেদারনাথ’ দিয়ে যাত্রা শুরু করেছিলেন। এরই মধ্যে তার ঝুলিতে যুক্ত হয়েছে ‘সিমবা’, ‘লাভ আজ কাল’ এবং ‘কুলি নাম্বার ওয়ান’ সিনেমাগুলো। অভিষেকের তিন বছরের মধ্যেই নিজের প্রতিভার আলোয় উজ্জ্বল হয়ে উঠেছেন এ নায়িকা।

তবে, কিছু ধর্মীয় কট্টরবাদি এর আগেও সারাকে আক্রমণ করেছিলেন হিন্দু মন্দিরে পা রাখার কারণে। শিবরাত্রির দিনও তেমনটাই হলো।

নিজের শিবপূজার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন এই নায়িকা। সঙ্গে ইনস্টা স্টোরিতেও শিব মন্দিরে তোলা ছবি পোস্ট করেন। ক্যাপশনে লেখেন, ‘শুভ মহাশিবরাত্রি… জয় ভোলেনাথ।’

এই পোস্টের পরেই সারার সোশ্যাল মিডিয়ায় প্রায় ঝাঁপিয়ে পড়ে কিছু ধর্মীয় কট্টরবাদী। সারার ধর্ম নিয়ে প্রশ্ন উঠতে থাকে। কেউ কেউ সোজা বলে বসেন, ‘হয় মুসলিম হও, নয় হিন্দু, একসাথে দুটো ধর্ম কীভাবে পালন করবে?’ আবার কারও মতে সারা লজ্জা পান একজন মুসলিম হিসেবে। তবে সোশ্যাল মিডিয়ার বড় একটা অংশ সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিয়েছেন। যারা সারাকে ধর্ম নিয়ে কটাক্ষ করছে তাদেরই সমালোচনা করেছেন ওই নেট-নাগরিকরা।

যদিও এটাই প্রথম নয়, আসামের কামাখ্যা থেকে শুরু করে, কেদার-বদ্রিতে প্রায়শই পূজা দিতে চলে যান সারা। ২০২১ সালের ফেব্রুয়ারিতে মা অমৃতা সিংয়ের সঙ্গে আজমের শরিফ দরগাতেও গিয়েছিলেন নায়িকা। সেই ছবি দিয়ে জুম্মা মুবারকের শুভেচ্ছাও জানিয়েছিলেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top