শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


অভিনয়ের নেশায় মা হতে পারেননি, সম্মান দিল রাষ্ট্র


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২২ ২৩:৪৯

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২২:১৫

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে দাপটের সঙ্গে ছোট পর্দা কিংবা বড় পর্দায় অভিনয় করে চলেছেন ইন্দ্রাণী হালদার। শুধু বাংলাতেই নয়, হিন্দি টেলিভিশনেও সফল এ অভিনেত্রী। অভিনয় তার ধ্যান-জ্ঞান।

এত সাফল্য সত্ত্বেও ইন্দ্রাণী হালদারের জীবনে একটা বড় আক্ষেপ রয়ে গেছে। তিনি জানিয়েছিলেন, ‘শুধু ক্যারিয়ার…কাজ আর কাজ, দায়িত্ব পালন করতে করতে সন্তানের জন্ম দেওয়া হয়নি আমার। সেটা আমাদের দুজনের মধ্যে খুব আফসোস। ভাস্কর (অভিনেত্রীর স্বামী) মাঝে মাঝে বলে, সারা জীবন দায়িত্ব পালনই করে গেলে সংসারের জন্য।’

হৃদয় দিয়ে অভিনয়কে এভাবে লালন করার বহু পুরস্কার ও স্বীকৃতি এক জীবনে তিনি পেয়েছেন। তবে এবার দারুণ এক সম্মাননা জুটলো তার ভাগ্যে। ইন্দ্রাণীর নামে ভারতীয় ডাক বিভাগ ডাকটিকিট প্রকাশ করেছে।

জানা গেল, বুধবার (১৩ এপ্রিল) ভারতীয় ডাক বিভাগ সাত বাঙালি ব্যক্তিত্বকে সম্মানিত করে তাদের নামে ডাকটিকিট প্রকাশ করেছে। অনুষ্ঠানের নাম ‘সপ্তপর্ণী’। ইন্দ্রাণী হালদার এই সম্মানে ভূষিত হয়েছেন।

এ উপলক্ষে বসেছিল চাঁদের হাট। আমন্ত্রিত তারকাদের উপস্থিতিতে উদ্বোধন করা হয় তাদের নামাঙ্কিত ডাকটিকিটের। দীর্ঘ দিন বড় এবং ছোট পর্দায় অভিনয়ের সুবাদে এই বিশেষ সম্মান পেয়েছেন ছোট পর্দার শ্রীময়ী ইন্দ্রাণী হালদারও।

অভিনেত্রী জানিয়েছেন, তিনি অভিভূত এই বিশেষ সম্মান পেয়ে। রাষ্ট্র তার কয়েক দশকের অভিনয়ের স্বীকৃতি এভাবে জানাবেন তা তিনি ভাবতেও পারেননি।

প্রায় আড়াই বছর ধরে লীনা গঙ্গোপাধ্যায়ের ধারাবাহিক ‘শ্রীময়ী’র কেন্দ্রীয় চরিত্র ছিলেন ইন্দ্রাণী। ছোট পর্দায় তার আত্মপ্রকাশ জোছন দস্তিদারের ‘তেরো পার্বণ’ দিয়ে। বড় পর্দায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে প্রথম ছবি ‘মন্দিরা’।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top