মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


"ভিগান" হবার চেষ্টা

নিরামিষ ভোজী হতে চান মিমি


প্রকাশিত:
১১ আগস্ট ২০২২ ০৫:০৯

আপডেট:
১১ আগস্ট ২০২২ ০৫:৪৪

 ছবি : সংগৃহীত

প্রাণীজ আমিষ ছেড়ে পুরোপুরি নিরামিষ ভোজী হতে চান টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও পশ্চিমবঙ্গের সংসদ সদস্য মিমি চক্রবর্তী। স্বাস্থ্যের সার্বিক অবস্থা বিবেচনা করে তিনি ইতোমধ্যে নিরামিষ খাওয়া শুরু করেছেন।

মিমি জানান, নিরামিষ খেতে তার খুবই ভালো লাগে। ছোটবেলায় জৈন ছাত্রাবাসে থাকা কালীন নিরামিষ খাওয়ার অভ্যাস গড়ে ওঠে। যখন বিধানসভা নির্বাচনের প্রচারে ছিলেন, তখন দুমাস নিরামিষই খেয়েছেন। তাতে মিমির শরীরও ভালো ছিল।

আরও জানান, অভিনয় পেশার সঙ্গে যুক্ত বলেই, নির্দিষ্ট ডায়েট মেনে চলতে হয় তাকে। যাতে ডায়েটে যথেষ্ট প্রোটিন থাকে, সেটা খেয়াল রাখতে হয়। এছাড়া পরিবারের সদস্যরাও আমিষের চর্চা করিয়ে ফেলেন ছোটবেলা থেকে। মিমির ভাষ্য, “সম্প্রতি আমি ওটিটি-তে ‘হোয়াট দ্য হেলথ’ দেখার পর মনে হল, যদিও ভেগান হওয়া বেশ কঠিন, তবুও চেষ্টা শুরু করতে পারি।’’

ইতোমধ্যে মাছ, মাংস, ডিম ও চিজ খাওয়া ছেড়ে দিয়েছেন মিমি। প্রতিদিনকার খাবারে তিনি এখন নিরামিষ আইটেম রাখছেন। যেমন মাখনের বদলে পিনাট বাটার, আমন্ড মিল্ক, পনিরের বদলে টোফু খাচ্ছেন। মাছ-মাংস-ডিমের পরিবর্তে কিনোয়া-ছাতুর মতো খাবার খাচ্ছেন।

উল্লেখ্য, বলিউডের বেশ কয়েকজন অভিনেত্রী ভিগান হয়ে গেছেন। এর মধ্যে আছেন আলিয়া ভাট, শ্রদ্ধা কাপুর, ভূমি পেদনেকর, সোনাক্ষী সিনহা, আনুশকা শর্মা, শিল্পা শেঠি প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top