শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


কাজ পেতে পরিচালকদের ফোন করতেন শারমান


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২২ ০৬:৪২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৩:৫০

ফাইল ছবি

১৯৯৯ সালে শাবানা আজমি অভিনীত ছবি ‘গডমাদার’ দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ করেন শারমান জোশি। রাজকুমার সন্তোষী পরিচালিত তারকাবহুল ‘লজ্জা’ (২০০১)-তেও একটি ছোট্ট ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। ওই বছরই শেষের দিকে ‘স্টাইল’ ছবিতে প্রথম মূল চরিত্রে অভিনয়। এর আগে টেলিভিশনেও কাজ করেছেন, তবে ভাগ্যের শিকে ছেঁড়ে ‘স্টাইল’-এর পরই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অতীতের সেই কঠিন দিনগুলোর স্মৃতি রোমন্থন করলেন নায়ক। জানালেন, একটা সময় ছিল, যখন টেলিফোন ডিরেক্টরি খুলে একের পর এক পরিচালককে ফোন করে যেতেন। এই ভেবে যদি কেউ তাকে একটা কাজ দেন।

শারমান বললেন, ‘সে সময় ফিল্ম ডিরেক্টরি ছিল। ইন্ডাস্ট্রির কে কোন পদে কাজ করেন সব বিবরণ-সহ তাদের ফোন নম্বর লেখা থাকত তাতে। পরিচালকদের যে তালিকা ছিল সেখান থেকে নম্বর নিয়ে আমি ল্যান্ডলাইন থেকে ফোন করতাম একে একে। মোবাইল আসেনি তখনও। পরিচালকরা ফোন ধরতেন এবং সুন্দরভাবে কথা বলতেন। অবশ্যই, থিয়েটার করার সুবাদে আমার ভিত তৈরি ছিল। অভিনয়ের মধ্যেই যে ছিলাম সেটা সবাই জানতেন। পরিচালকদের মধ্যে থেকে কেউ কেউ দেখা করতে বলতেন। আসতাম। আবার কেউ বলতেন না।’

উল্লেখ্য, ২০২১ সালে ‘বাবলু ব্যাচেলর’ ছবিতে শেষবার দেখা গিয়েছে শারমানকে। অগ্নিদেব চট্টোপাধ্যায় পরিচালিত সেই ছবিতে পূজা চোপড়া আর তেজস্বী প্রধানকেও দেখা গিয়েছিল।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top