মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


মুরাদ নূরের সুরে সাব্বির নাসিরের ‘টান’


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২১ ২২:৫৮

আপডেট:
১০ এপ্রিল ২০২১ ২৩:৫১

 সাব্বির নাসির ছবি : সংগৃহীত

নন্দিত কবি অসীম সাহার কথামালায় ও সুরকার মুরাদ নূরের সুরে লোকগান গাইলেন কণ্ঠশিল্পী সাব্বির নাসির। গানের শিরোনাম ‘টান’ ।

মুশফিক লিটুর সংগীতায়োজনে এ গানটি আসছে বৈশাখে প্রকাশিত হবে।

নতুন এ গান প্রসঙ্গে সাব্বির নাসির বলেন, গত বছরের ফেব্রুয়ারিতে মুরাদ নূরের সুরে মুশফিক লিটুর সংগীতায়োজনে ‘আমারে দিয়া দিলাম তোমারে’ শিরোনামে গানটি গেয়েছিলাম। এ গানটি শ্রোতাদের হৃদয়ে স্থান পেয়েছে। ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।এবার গাইলাম কবি অসীম সাহা লিখিত ‘টান’ শিরোনামে গানটি। গানটির অসাধারণ সুর করেছেন মুরাদ নূর। যদিও শুরুর দিকে একটু দ্বিধাগ্রস্থ ছিলাম। শংকায় ছিলাম, এত বড় একজন কবির কথায় প্রাণ প্রতিষ্ঠা করতে পারব তো? এক বছরের দ্বিধা-দ্বন্দ্ব ও গবেষণার পর প্রকাশিত হতে যাচ্ছে টান। আশা করছি আমাদের ‘টান’ লোকগানের ঐতিহ্য ফুটে উঠবে।

সুরকার মুরাদ নূর বলেন, ‘আমি ব্যক্তিগত ভাবে লোকগান সৃষ্টি করতে আনন্দ অনুভব করি। বাংলার ঐতিহ্য নিয়ে গর্ব করি। সাব্বির নাসিরের সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। খুবই যত্ন করে সময় নিয়ে গানটি করেছি। বিশ্বাস করি আমাদের এই সৃষ্টি প্রশংসনীয় হবে।’

কবি অসীম সাহা বলেন, ‘নূর আমার বেশকিছু লেখায় সুর করেছে। কথার ভাব অনুযায়ী অসাধারণ সুর করেন তিনি। সাব্বির এর গায়কী কথা সুরের পূর্ণতা পেয়েছে। এতো ব্যস্ততার পরেও সাব্বিরের লোকগানের প্রেম আমাকে মুগ্ধ করেছে। নূর ও সাব্বির এর জন্য শুভ কামনা।’

উল্লেখ্য, সাব্বির নাসিরের গাওয়া আমারে দিয়া দিলাম তোমারে অল্প সময়ে ভাইরাল হয়। তার গাওয়া দমে দম, আবোল তাবোল, হর্ষ শিরোনামের গানগুলোও বেশ জনপ্রিয়তা পেয়েছে।

সাব্বির নাসির নব্বই দশকের নিয়মিত শিল্পী হলেও মাঝে ব্যক্তিগত কারণে লম্বা সময় গান থেকে দূরে ছিলেন। সমসাময়িক মিউজিশিয়ান আর বন্ধুদের অনুপ্রেরণায় আবারও স্টুডিওতে ফিরেছেন ২০১৭ সালে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top