বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


পাবলিক টয়লেটে বোমা বিস্ফোরণে শিশুর মৃত্যু


প্রকাশিত:
৫ জুন ২০২৩ ২১:০২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:০১

প্রতীকী ছবি

পাবলিক টয়লেটে বোমা বিস্ফোরণে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত ওই শিশুর বয়স ১১ বছর। সোমবার (৫ জুন) ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে এই ঘটনা ঘটে।

ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলায় একটি পাবলিক টয়লেটে বোমা বিস্ফোরণে ১১ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

একজন সিনিয়র অফিসার জানিয়েছেন, সুভাষপল্লির বাসিন্দা ওই শিশু বনগাঁও এলাকায় রেল গেট-১ এর কাছে পাবলিক টয়লেটে যাওয়ার পর বিস্ফোরণে গুরুতর আহত হয়।

ওই কর্মকর্তা বলেন, বোমা বিস্ফোরণের পর ছেলেটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদমাধ্যম বলছে, সকালে শৌচাগারে গিয়েছিল ওই শিশু। আর সেখানেই রাখা ছিল বোমা। অসাবধনতায় পা লাগায় বিস্ফোরিত হয় বোমাটি। এতে গুরুতর আহত ওই শিশুকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে শৌচাগারের মধ্যে বোমা কীভাবে এলো পুলিশ তা খতিয়ে দেখছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যম ডয়চে ভেলে বলছে, পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে একের পর এক বিস্ফোরণ ঘটছে। এর আগে মেদিনীপুরের এগরায় বাজি কারখানায় বিস্ফোরণ হয়েছিল। ঘটনার তদন্তে নেমে অনুমান করা হচ্ছে, ওই কারখানায় বাজির পাশাপাশি বোমাও তৈরি করা হতো।

এরপর বজবজে বিস্ফোরণ হয়। সেখানেও বাজি কারখানায় বিস্ফোরণ হয়েছিল। বনগাঁর বিস্ফোরণের সঙ্গে অবশ্য বাজির কোনও সংশ্লিষ্টতা নেই। সেখানে বোমা রাখা ছিল শৌচালয়ের ভেতরে।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানিয়েছেন, ওই শৌচালয়টিতে বোমা মজুত করে রাখা হচ্ছিল। তবে কারা তা রেখেছে, এখনও তা স্পষ্ট নয়। পুলিশও এ বিষয়ে এখনও কিছু জানায়নি। তবে বিরোধীদের অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে এভাবেই রাজ্যজুড়ে বোমা তৈরি ও মজুত করছে শাসকদল।

ক্ষমতাসীন তৃণমূল অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top