শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১


ফরাসি পার্কে শিশুদের খুঁজে খুঁজে ছুরিকাঘাত, হামলাকারী আটক


প্রকাশিত:
৯ জুন ২০২৩ ০২:১৭

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ১৯:০০

 ফাইল ছবি

ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় আলপ্স পর্বতমালা-লাগোয়া অ্যানেসি শহরে এক সিরীয় শরণার্থীর ছুরি হামলায় চার শিশুসহ অন্তত ৬ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার অ্যানেসির একটি পার্কে হামলার এই ঘটনায় আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে দেশটির পুলিশ জানিয়েছে।

হতে-সাভোইয়ের আঞ্চলিক সরকার এক বিবৃতিতে বলেছে, পার্কে ছুরি হামলায় চার শিশুসহ ছয়জন আহত হয়েছেন। পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, আহতদের মধ্যে দুই শিশু ও প্রাপ্তবয়স্ক এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। আহত শিশুদের প্রত্যেকের বয়স ২২ মাস থেকে ৩ বছর।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন টুইট বার্তায় বলেছেন, সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে। তিনি বলেন, ‘অ্যানেসির পার্কে সশস্ত্র এক ব্যক্তির ছুরি হামলায় শিশুসহ কয়েকজন আহত হয়েছেন। পুলিশ দ্রুত পদক্ষেপ নিয়ে ওই ব্যক্তিকে আটক করেছে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা হামলার ঘটনার ভিডিওতে দেখা যায়, মাথায় কাপড় বেঁধে কালো চশমা পরিহিত এক ব্যক্তি ছুরি হাতে অ্যানেসির পার্কে ঘুরছেন। পার্কে আসা লোকজনের মাঝে শিশুদের খুঁজে খুঁজে আঘাত করছেন তিনি।

এ সময় নারী-শিশুদের চিৎকার ও কান্না করতে দেখা যায়। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, এক নারী তার ছোট্ট সন্তানকে বেবি ট্রলিতে করে পার্কে হাঁটছেন। এ সময় হামলাকারী তার দিকে ছুটে যান। হামলাকারীকে ওই নারী বাধা দেওয়ার চেষ্টা করলেও ব্যর্থ হন। ট্রলিতে থাকা শিশুটিকে একাধিকবার ছুরিকাঘাত করেন হামলাকারী।

পরে সেখানে ছুটে আসেন পার্কে ঘুরতে আসা এক ব্যক্তি। তিনি পিঠের ব্যাগ হাতে নিয়ে হামলাকারীকে আঘাত করার চেষ্টা করেন। কিন্তু হামলাকারী তাকেও ছুরিকাঘাত করেন।

ফরাসি টেলিভিশন চ্যানেল বিএমএফ টিভির ভিডিওতে দেখা যায়, পার্কে ওই হামলাকারীকে নিরস্ত্র করার চেষ্টা করছেন একাধিক পুলিশ সদস্য।

দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ এই হামলাকে ‘কাপুরুষোচিত’ আখ্যা দিয়ে নিন্দা জানিয়েছেন। হামলায় আহত ও তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

এদিকে, হামলার পর ঘটনাস্থল পরিদর্শনে গেছেন দেশটির প্রধানমন্ত্রী এলিজাবেথ বর্নি। এছাড়া অধিবেশন চলাকালীন হামলার ঘটনা জানার পর দেশটির সংসদ সদস্যরা দাঁড়িয়ে এক মিনিটের নীরবতা পালন করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top