শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


দেড় বছরেও নজরে পড়েনি প্রশাসনের

হাইওয়েতে ভুয়া টোল প্লাজা


প্রকাশিত:
৯ ডিসেম্বর ২০২৩ ০৯:৪৯

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৪:৩৫

ছবি: এনডিটিভি

বিশাল হাইওয়েতে রয়েছে টোল প্লাজা। নিয়মমাফিক সেখান দিয়ে যাওয়া প্রত্যেক গাড়ি থেকে নেয়া হয় টাকা। দেড় বছর ধরেই এমনটি ঘটেছে। তবে অবাক করা বিষয় হলো ওই টোল প্লাজাটি ছিল ভুয়া। আর এতদিনেও বিষয়টি প্রশাসনের নজর এড়ায়নি।

এই ঘটনা ভারতের গুজরাটের। এনডিটিভির খবরে বলা হয়েছে, গুজরাটের বামনবোর-কচ্ছ জাতীয় সড়কে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি একটি ভুয়া টোল প্লাজা স্থাপন করে। এক বছরেরও বেশি সময় ধরে এটি চলেছে।

খবরে বলা হয়েছে, ভুয়া জাতীয় মহাসড়ক বাইপাস করে ব্যক্তিগত জমিতে স্থাপন করা হয়েছিল এবং তাদের টোল বুথে অর্ধেক দাম নেওয়া হয়েছিল।

ভাঘাসিয়া টোল প্লাজার ম্যানেজার বলেন, ব্যক্তিগত জমির মালিকরা দেড় বছর ধরে প্রকাশ্যে প্রতিদিন হাজার হাজার টাকা চাঁদাবাজি করছে। অভিযুক্তরা হোয়াইট হাউস সিরামিক কোম্পানির মালিকানাধীন জমি একটি বন্ধ কারখানা এবং ভার্গাসিয়া গ্রামের মাধ্যমে প্রকৃত রুট থেকে ট্রাফিককে সরিয়ে দিয়েছিল। অর্ধেক টোল ট্যাক্স ট্রাক চালকদের রুট নিতে প্রলুব্ধ করে এবং অবৈধ কর আদায় এক বছরেরও বেশি সময় ধরে প্রশাসনের নজরে পড়েনি।

মরবি জেলা কালেক্টর জি টি পান্ড্য বলেন, 'আমরা তথ্য পেয়েছি যে ভার্গাসিয়া টোল প্লাজার আসল রুট থেকে কিছু যানবাহন সরানো হচ্ছে এবং টোল ট্যাক্স সংগ্রহ করা হচ্ছে। পুলিশ এবং অন্যান্য কর্মকর্তারা তদন্ত করতে ঘটনাস্থলে পৌঁছে একটি বিশদ অভিযোগ দায়ের করেছেন।'

পুলিশ হোয়াইট হাউস সিরামিক কোম্পানির মালিক অমরশি প্যাটেল, বনরাজ সিং ঝালা, হরবিজয় সিং ঝালা, ধর্মেন্দ্র সিং ঝালা, যুবরাজ সিং ঝালা এবং অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

কর্মকর্তারা বলেছেন, এলাকার প্রভাবশালী লোকেরা ট্রাক চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে এবং তাদের টোল দিতে বাধ্য করে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top