রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


খারকিভে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, আহত ১৭


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২৪ ১৩:২৫

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৬:২৭

ছবি: সংগৃহীত

ইউক্রেনের খারকিভ শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এ হামলায় অন্তত ১৭ আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি আবাসিক ভবন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) মধ্যরাতে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়া দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র হামলা চালায়। খবর আলজাজিরার।

খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিহুবভ বলেন, মঙ্গলবার মধ্যরাতে ইউক্রেনের খারকিভের কেন্দ্রে দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয় এবং ভবনে থাকা বাসিন্দাদের মধ্যে ১৭ জন আহত হয়েছেন। এদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, আহতদের মধ্যে দুই নারীর অবস্থা গুরুতর।

খারকিভের মেয়র ইহোর তেরেখভ বলেন, রাশিয়ার ক্ষেপণাস্ত্র যেখানে আঘাত করেছে, সেখানে কোনো সামরিক অবকাঠামো নেই। এটি ছিল সাধারণ মানুষের বাসস্থান।

তিনি বলেন, ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১০টি ভবর ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধারকারী দলগুলো ধ্বংসস্তূপ পরিষ্কারে কাজ করছে। সেখানে প্রচুর ধ্বংসাবশেষ রয়েছে।

ইউক্রেনের ইমার্জেন্সি সার্ভিসেস জানিয়েছে, একটি ক্ষেপণাস্ত্র একটি তিনতলা ভবনে আঘাত হানে যেখানে আগে একটি চিকিৎসাকেন্দ্র ছিল।

খারকিভ ইউক্রেনের উত্তর-পূর্বে রাশিয়ার সীমান্ত থেকে মাত্র ৩০ কিমি (১৯ মাইল) দূরে অবস্থিত এবং ২০২২ সালের ফেব্রুয়ারিতে মস্কো দেশটিতে পূর্ণ-স্কেল আক্রমণ শুরু করার পর থেকে ঘন ঘন বোমাবর্ষণের শিকার হয়েছে।

খারকিভে হামলার বিষয়ে মস্কোর কাছ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য করা হয়নি তবে প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাদের বিমান প্রতিরক্ষা খারকিভ থেকে প্রায় ৮০ কিলোমিটার (৫০ মাইল) রাশিয়ার বেলগোরোড অঞ্চলে সাতটি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র এবং চারটি ড্রোন ধ্বংস করেছে।

এই অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেন, তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top