সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ৪৯০


প্রকাশিত:
১ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৬:৩২

ছবি- সংগৃহীত

মালয়েশিয়ায় বসবাসরত ৪৯০ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। আটককৃতদের মধ্যে বাংলাদেশ, নেপাল, আফগানিস্তান ও ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন। তবে আটককৃতদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে সে বিষয়ে এখনও জানা যায়নি।

বুধবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটার দিকে সেলাঙ্গর রাজ্যের ক্লাং-এর একটি শিল্প এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মেট্রো হারিয়ানে প্রকাশিত খবরে বলা হয়, ক্লাং-এর শিল্প এলাকায় পাঁচতলা অ্যাপার্টমেন্টের আশপাশের কারখানায় অভিবাসীরা বসবাস করতেন। বুধবার স্থানীয় সময় রাত আড়াইটায় এ অ্যাপার্টমেন্টে অভিযান চালানো হয়।

অভিবাসন বিভাগ বলছে, অভিযানের আগে অনুপ্রবেশের বিষয়ে স্থানীয় জনগণের কাছ থেকে অভিযোগ ও তথ্য পাওয়ার পর পুলিশ এলাকায় প্রায় এক মাস ধরে নজরদারি চালায়।

মুষ্টিমেয় অভিবাসী আছে যারা খুচরা দোকান চালাত কিংবা দেশ থেকে পণ্য এনে বিক্রি করত। অ্যাপার্টমেন্টের আটটি ব্লকের মধ্যে চারটি ব্লকে অভিযান চালায় অপারেশন টিম।

অভিযানের সময়, জড়িত বেশিরভাগ অভিবাসী ঘুমিয়ে ছিল এবং তারা পালানোর সময় পায়নি। তবে কিছু অভিবাসী আটক এড়াতে পালানো চেষ্টা করে।

প্রাথমিক তথ্যের ভিত্তিতে, আটক অভিবাসীদের কাছে বৈধ ভ্রমণ নথি ছিল না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top