সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


এবার মামলা ঠুকলেন ট্রাম্প


প্রকাশিত:
২৩ আগস্ট ২০২২ ২১:৫২

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০১:৩০

 ছবি : সংগৃহীত

ফ্লোরিডার মার-এ-লাগোয় ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকে এফবিআই এজেন্টরা ৮ অগাস্ট ১১ সেট গোপনীয় কাগজপত্র জব্দ করেছিল। যেগুলোর মধ্যে কিছু নথি ‘টিএস/এসসিআই’ বলে চিহ্নিত করা হয়, যার অর্থ হলো এসব দলিলপত্রে এমন সব তথ্য আছে যা আমেরিকার জাতীয় নিরাপত্তার জন্য ‘নজিরবিহীন গুরুতর ক্ষতির’ কারণ হতে পারে।

আদালতে দায়ের করা ওই মামলায় ট্রাম্পের আইনজীবীরা অনুরোধ করেছেন, সেসব নথিপত্র যাচাই করার সময় জেনো একজন নিরপেক্ষ আইনজীবী নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রীয় নথিপত্র আইনমাফিক সংরক্ষণ না করার অভিযোগে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত চলছে।

সোমবার ডোনাল্ড ট্রাম্পের আইনজীবীরা আদালতকে জানিয়েছেন, একজন থার্ড পার্টি অ্যাটর্নি জেনো নিয়োগ দেওয়া হয়, যিনি যাচাই করে দেখবেন যে, এসব নথিপত্র নির্বাহী সুবিধার আওতায় পড়ে কি না। সেটা হলে বেশ কিছু যোগাযোগের রেকর্ড সাবেক প্রেসিডেন্টকে জনসমক্ষে প্রকাশ করতে হবে না।

মার্কিন বিচার বিভাগ একটি বিবৃতিতে বলেছেন, ট্রাম্পের মামলা সম্পর্কে কৌসুঁলিরা অবগত রয়েছেন। আদালতে এ বিষয়ে জবাব দেওয়া হবে। একটি ফেডারেল কোর্টে কারণ দেখানোর পরেই মার-এ-লাগোর বাড়িতে তল্লাশি করার পরোয়ানা জারি হয়েছিল।

সূত্র: বিবিসি



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top