রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


অস্ত্র মামলায় সাহেদের খালাসের রায় স্থগিত


প্রকাশিত:
১৪ জানুয়ারী ২০২৪ ১৮:০০

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ২১:০৯

মো. সাহেদ (ফাইল ছবি)

অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড থেকে খালাস দিয়ে যে রায় ঘোষণা করেছিলেন হাইকোর্ট তা স্থগিত করেছেন চেম্বার আদালত।

রোববার (১৪ জানুয়ারি) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি।

এর আগে গত ১১ জানুয়ারি বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ সাহেদকে যাবজ্জীবন দণ্ড থেকে খালাস দেন।

ওই মামলায় ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর রায় দেন ঢাকা মহানগরের ১ নম্বর স্পেশাল ট্রাইব্যুনাল। রায়ে অস্ত্র আইনের দুটি ধারার একটিতে সাহেদকে যাবজ্জীবন ও অপরটিতে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুটি সাজা একত্রে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়। সাজার রায়ের বিরুদ্ধে ওই বছরই হাইকোর্টে আপিল করেন সাহেদ।

২০২০ সালের ৭ জুলাই রাজধানীর উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত। হাসপাতাল থেকে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট জব্দ করা হয়। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে সাহেদসহ ১৭ জনের নামে উত্তরা পশ্চিম থানায় মামলা করে। মামলার নয় দিনের মাথায় ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‍্যাব। এরপর তাকে নিয়ে উত্তরায় অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করে সংস্থাটি। এ নিয়ে উত্তরা পশ্চিম থানায় র‌্যাব অস্ত্র নিয়ন্ত্রণ আইনে ওই মামলা করে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top