বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


মানহানির মামলায় দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক ও প্রতিবেদকের জামিন


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২২ ০৪:৩১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৩:০৩

ছবি সংগৃহীত

দৈনিক দেশ রূপান্তর পত্রিকার প্রকাশক মাহির আলী খান রাতুল ও প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরী আত্মসমর্পণ করার পর জামিন পেয়েছেন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রাশেদুল আলম শুনানি শেষে এ জামিন মঞ্জুর করেন।

দেশ রূপান্তরের আদালত প্রতিবেদক আজাদ রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার পর আদালত ২০ অক্টোবর আদালতে হাজির হতে সমন জারি করেছিলেন। সে অনুযায়ী আজ বৃহস্পতিবার তারা আদালতে এসে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত প্রত্যেককে ৫০০ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

গত ২০ সেপ্টম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা মাহির আলী খান রাতুল ও পাভেল হায়দার চৌধুরীর বিরুদ্ধে আদালতে মামলা করেন।

মামলায় বলা হয়, গত ৬ জুলাই আসামিরা দৈনিক দেশ রূপান্তর পত্রিকার অনলাইন ও মুদ্রিত মাধ্যমে ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে একটি মিথ্যা ও বানোয়াট রিপোর্ট মুদ্রণ, লিখন, প্রচার ও প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করেন।

এরূপ মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য লিখন, মুদ্রণ, প্রচার ও প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্যের সুনাম ও সুখ্যাতিতে আঘাত করে মানহানি করেছেন। যা দণ্ডবিধির ৫০০/৫০১/৫০২/৩৪ অপরাধ।

এতে উল্লেখ করা হয়, গত ৭ জুলাই দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক, প্রকাশক ও রিপোর্টারকে বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠিয়ে এরূপ মিথ্যা, বানোয়াট ও অসত্য তথ্য লিখন, প্রেরণ, প্রচার ও প্রকাশ করার বিষয়ে ভুল স্বীকার করে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনা করার জন্য বলা হলেও তারা তা করেন নাই। তাই বাদী মামলা দায়ের করলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top