রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


গরমে মেকআপ ঠিক রাখার কৌশল


প্রকাশিত:
২৬ এপ্রিল ২০২২ ০২:১৩

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ২৩:৪৩

 ছবি : সংগৃহীত

মেকআপ করার পর গরমে ঘেমে নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে। এই ভয়ে গরমে সাজগোজ করার সাহসই পান না অনেকে। এদিকে ঈদ তো চলে এলো। গরম বলে কি সাজবেন না? আর হালকা সাজতে গেলেও মেকআপের প্রয়োজন পড়ে।

চলুন জেনে নেয়া যাক গরমে মেকআপ ঠিক রাখার কৌশল-

হালকা মেকআপ

গরমে ভারী মেকআপ না করাই ভালো। এসময় যতটা সম্ভব হালকা মেকআপ করবেন। মেকআপ ব্যবহারের আগে মুখ ভালোভাবে ধুয়ে নিতে হবে। এরপর শুকনা ও পরিষ্কার তোয়ালে দিয়ে মুছুন। এরপর আইস ব্যাগ ব্যবহার করুন। এতে মেকআপের স্থায়িত্ব বাড়বে। মুখ শুকিয়ে গেলে মেকআপ শুরু করুন।

প্রাইমার ব্যবহার

মেকআপ দীর্ঘ সময় ধরে রাখতে চাইলে প্রাইমার ব্যবহার করতে হবে। তাই মেকআপের শুরুতে প্রাইমার লাগিয়ে নিন। এরপর ব্যবহার করুন ফাউন্ডেশন। খুব সুন্দরভাবে ব্লেন্ড করে নিন। এতে ত্বক মসৃণ দেখাবে।

চোখের মেকআপ

চোখের সাজের দিকে নজর রাখা খুব জরুরি। চোখের সাজ যেন নষ্ট না হয়ে যায় সেজন্য ওয়াটার প্রুফ কাজল বা আই লাইনার ব্যবহার করুন। এতে চোখের সাজ লেপ্টে যাওয়ার ভয় থাকবে না। শ্যাডোর ক্ষেত্রে চেষ্টা করুন গাঢ় রংগুলো এড়িয়ে যেতে। হালকা বা ন্যুড শেডের শ্যাডো ব্যবহার করুন। সেইসঙ্গে সেটি যেন ওয়াটার প্রুফ হয় সেদিকে খেয়াল রাখবেন।

ঠোঁটের সাজ

লিপস্টিকের কিছু শেড আছে যেগুলোতে হয়তো আপনাকে দেখতে বয়স্ক লাগতে পারে বা আপনাকে কম মানাতে পারে। সেসব শেড এড়িয়ে চলুন। এটি শুধু গরমে নয়, সব সময়েই করবেন। গাঢ় লাল, বেগুনি, হলুদ ইত্যাদি রঙের লিপস্টিক ব্যবহার করলে বয়স্ক বেশি লাগে। তাই এগুলো বাদ দিন। এসময় যতটা সম্ভব ম্যাট ফিনিশ লিপস্টিক ব্যবহার করুন। কারণ ক্রিমি লিপস্টিকের থেকে ম্যাট লিপস্টিক দীর্ঘস্থায়ী হয়।

মেকআপ শেষে

মেকআপ করা শেষ হলেই উঠে চলে যাবেন না। স্থির হয়ে বসুন আয়নার সামনে। খেয়াল করে দেখুন সব ঠিক আছে কি না। আপনাকে সত্যিই মানাচ্ছে কি না। কোনো অসঙ্গতি থাকলে ঠিক করে নিন। আর হ্যাঁ, মেকআপের শেষে অবশ্যই ফিক্সার স্প্রে করে নেবেন।

ডিএম/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top