শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


আওয়ামী লীগের সংসদীয় কমিটির বৈঠক

চূড়ান্ত হয়নি রাষ্ট্রপতি মনোনয়ন, সিদ্ধান্তের ভার শেখ হাসিনার হাতে


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:২৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৯:০৭

প্রতীকী ছবি

আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে রাষ্ট্রপতি পদের জন্য কাউকে মনোনীত করা হয়নি। রাষ্ট্রপতি পদের জন্য নাম চূড়ান্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে।

বৈঠকে উপস্থিত একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় সংসদ ভবনের লেভেল ৯-এ সরকারি দলের সভা কক্ষে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়টি উত্থাপন করেন।

এ সময় তিনি ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের ভার প্রধানমন্ত্রীর ওপর ছেড়ে দেন। উপস্থিত অন্য সংসদ সদস্যরা বিষয়টিতে সম্মতি জ্ঞাপন করেন।

এদিকে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে কে রাষ্ট্রপতি হবেন তাদের নাম আলোচনা করা হয়নি। বরং বিষয়টি দলের সভানেত্রী শেখ হাসিনার উপর ন্যস্ত করা হয়েছে। তিনি নাম প্রস্তাব করবেন।

উল্লেখ্য, বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ ২৪ এপ্রিল শেষ হবে। এর আগেই বেছে নিতে হবে দেশের রাষ্ট্রপতি। নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে এই পদে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করেছে। ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top