রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ত্রাণ সহায়তা নিয়ে তুরস্কের পাশে সংযোগ কানেক্টিং পিপল


প্রকাশিত:
১২ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৫৩

আপডেট:
১৯ মে ২০২৪ ০৯:১২

ছবি সংগৃহিত

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহত হয়েছেন ২৪ হাজারের বেশি মানুষ। বিশ্বের বিভিন্ন দেশ, সংস্থা ও সংগঠনের মতো ত্রাণ সহায়তা নিয়ে তুরস্কের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশে অবস্থিত তুরস্কের দূতাবাসে এ ত্রাণ সামগ্রী হস্তান্তর করে সংগঠনটি। ত্রাণ হিসেবে অক্সিজেন সিলিন্ডার, কম্বল, গুড়া দুধ, স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী, তাঁবু, স্যানিটারি ন্যাপকিন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ আরও নানা সামগ্রী দেওয়া হয়েছে।

ত্রাণ সামগ্রীগুলোর মধ্যে রয়েছে ১০০টি অক্সিজেন সিলিন্ডার, ১৮ হাজার ৭৫০টি সার্জিক্যাল মাস্ক, ১ হাজার ৬০০ সার্জিক্যাল পিপিই, সেনেটারি ন্যাপকিন ২ হাজার প্যাকেট, ৪০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১০ কার্টন গুড়া দুধ, ৫০০টি কম্বল ও ১০টি তাঁবু।

সংযোগ কানেক্টিং পিপলের অন্যতম প্রতিষ্ঠাতা ও ইন্টেলের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ আমিন বলেন, তুরস্কের দূতাবাসের ওয়েবসাইটে দেওয়া চাহিদা তালিকাকে বিবেচনায় রেখে আমরা ত্রাণ সামগ্রী নির্বাচন করেছি। তুরস্কের পাশে দাঁড়ানোর এ প্রচেষ্টায় বাংলাদেশের সাধারণ মানুষসহ বেক্সিমকো, উর্মি গ্রুপ ও আরলা ফুডস তাদের বিভিন্ন সামগ্রী ত্রাণ সহায়তা হিসেবে আমাদের হাতে তুলে দিয়েছে।

তুরস্কের জন্য এ ত্রাণ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রকৌশলী আহমেদ জাভেদ জামাল। তিনি বলেন, আমাদের আহ্বানে অনেকেই এ সহায়তা কার্যক্রমে সাড়া দিয়েছেন। আমরা এ সহায়তা কার্যক্রম আরও অব্যাহত করতে চাই। পাশাপাশি পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও তুরস্কের এ ভয়াবহ দুঃসময়ে যে যার মতো করে পাশে দাঁড়াবে, সেই আশা করছি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top