রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


মানুষের মধ্যে সাহিত্যবোধ জাগ্রত করার আহ্বান শিক্ষামন্ত্রীর


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২৩ ০০:১৬

আপডেট:
১৯ মে ২০২৪ ০৫:০২

ছবি সংগৃহিত

মানুষের মাঝে সাহিত্যবোধ জাগ্রত করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, সাহিত্য জীবনের দর্পণ, মানুষের মাঝে সাহিত্যবোধ জাগ্রত করতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সাহিত্যবোধ জাগ্রত করারই আহ্বান জানিয়েছেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর জেলা শিল্পকলা অ্যাকাডেমি প্রাঙ্গণে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের অনেক মানুষ সাহিত্য চর্চার সঙ্গে যুক্ত আছেন। তারা নীরবে-নিভৃতে সাহিত্যচর্চা চালিয়ে যাচ্ছেন। তাদের জাতীয় পর্যায়ে তৈরি ও যুক্ত করতে আজকের সাহিত্য মেলা সহায়ক হিসেবে কাজ করবে।

তিনি বলেন, সাহিত্যের মাধ্যমে সমাজকে জঞ্জালমুক্ত করে নতুন প্রজন্মকে তাদের পথ দেখাতে হবে। বাংলাদেশের বিরোধী শক্তি দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। তাদের নির্মূল করতে হবে। তা না হলে আমাদের সাহিত্য চর্চা চলবে না। তরুণ অনেক সাহিত্যিক রয়েছে সাহিত্যমেলার মধ্য দিয়ে তাদের জানা ও চেনা যাবে। এ সাহিত্যের মাধ্যমে জীবনকে তুলে আনতে হবে। স্মার্ট নাগরিকদের নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, বাংলা অ্যাকাডেমির পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, আয়োজক কমিটির সদস্য সচিব অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, পৌর মেয়র জিল্লর রহমান জুয়েলসহ আরও অনেকে। আলোচনার আগে শহরে একটি র‌্যালি বের করা হয়।

এর আগে শনিবার সকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সদর উপজেলার আশিকাঠি ইউনিয়ন পরিষদ এবং হাজীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের সামনে শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top