মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১


দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারের নির্দেশ


প্রকাশিত:
২ এপ্রিল ২০২৩ ১৬:১৮

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ২০:৪৬

 ফাইল ছবি

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন অফিসের প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ে কর্মরত অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারী দাপ্তরিক কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করছেন। তবে দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারে বাধ্যবাধকতা রয়েছে। এজন্য দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহার করার নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

সম্প্রতি দেশের সব জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, প্রধান কার্যালয়সহ মাঠ পর্যায়ে কর্মরত অধিকাংশ কর্মকর্তা ও কর্মচারী দাপ্তরিক কাজে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করছেন, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহারে বাধ্যবাধকতা রয়েছে।

সরকারি ইমেইল এড্রেস দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ওয়েব সাইটে দেওয়া হয়েছে ও ইমেইলের পাসওয়ার্ড অধিদপ্তরের প্রোগ্রামার প্রবীর কুমার দাসের কাছ থেকে সংগ্রহ করার জন্য চিঠিতে বলা হয়।

‘এমতাবস্থায়, দাপ্তরিক কাজে সরকারি ইমেইল ব্যবহার নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’ বিষয়টি অতীব জরুরি বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top