রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


টানেলের যুগে বাংলাদেশ


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০২৩ ১২:৩৩

আপডেট:
৫ মে ২০২৪ ১৫:৫৯

ছবি: সংগৃহীত

কর্ণফুলী নদীর তলদেশে প্রথম সুড়ঙ্গপথ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৮ অক্টোবর) বেলা ১১টা ৪৩ মিনিটে বহুল প্রতীক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলটি উদ্বোধন করেন শেখ হাসিনা। উদ্বোধনের পর দোয়া করেন তিনি।

টানেল উদ্বোধন শেষে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জনসভায় যোগ দিতে টানেলের ভেতর দিয়ে যাচ্ছেন। জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন সরকারপ্রধান।

এদিন আনোয়ারা নদীর দক্ষিণ তীরে আরেকটি ফলক উন্মোচন করবেন সরকারপ্রধান। প্রধানমন্ত্রী এ উপলক্ষে একটি বিশেষ স্মারক ডাকটিকিট, উদ্বোধনী দিনের খাম এবং প্রথম নদীর তলদেশে সড়ক টানেলের উদ্বোধন উপলক্ষে একটি বিশেষ সিলমোহরও অবমুক্ত করবেন।

এর আগে টানেল উদ্বোধন করতে সকাল ১১টার দিকে চট্টগ্রামে পৌঁছান শেখ হাসিনা।

দক্ষিণ এশিয়ায় নদীর তলদেশে প্রথম সুড়ঙ্গপথ এই টানেল। এটি চট্টগ্রাম নগরের পতেঙ্গা থেকে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে আনোয়ারা উপজেলাকে যুক্ত করেছে। ফলে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারে সাগর উপকূল ঘিরে শিল্পের নতুন দুয়ার খুলে যাচ্ছে। টানেলটি ২৯ অক্টোবর থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

টানেল উদ্বোধন ঘিরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় কেইপিজেড মাঠে দক্ষিণ জেলা আওয়ামী লীগ একটি জনসভার আয়োজন করেছে। ইতোমধ্যে জনসভা শুরু হয়েছে। এখন স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।

জনসভায় যোগদান শেষে দুপুর ২টায় আবার টানেল হয়ে পতেঙ্গার নেভাল একাডেমি এসে দুপুর ২টা ১৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকায় রওনা দেবেন প্রধানমন্ত্রী।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top