মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


রাজধানীতে স্বস্তির বৃষ্টি


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২৪ ১৭:৪৫

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ১৮:২৯

ছবি- সংগৃহীত

টানা কয়েক দিন ধরে চলা তাপদাহে নগর জীবনে যখন হাঁসফাঁস অবস্থা তখন রাজধানীতে দেখা মিলেছে বৃষ্টির। এতে জনজীবনে নেমে এসেছে প্রশান্তি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল থেকেই আকাশে মেঘের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছিল। অবশেষে বেলা তিনটার পর কালো মেঘে ঢেকে যায় আকাশ। নামে ঝুম বৃষ্টি।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর প্রায় সব এলাকাতেই বৃষ্টি হয়েছে। বৃষ্টির পরিমাণ বেশি না হলেও এতে রাস্তাঘাট ভিজেছে এবং তাপদাহের তীব্রতা কিছুটা কমেছে। ফলে জনমনে নেমে এসেছে স্বস্তির আবহ।

হঠাৎ বৃষ্টিতে গণপরিবহনের যাত্রী ও সড়কে থাকা পথচারীরা কিছুটা ভোগান্তিতে পড়েন। তবে গরমে অতিষ্ঠ হয়ে ওঠা অনেককে ইচ্ছা করে বৃষ্টিতে ভিজতে দেখা গেছে।

অবশ্য আবহাওয়া অধিদফতর তাদের বার্তায় আগেই জানিয়েছিল ঢাকাসহ দেশের চারটি বিভাগে আজ দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে এমন তথ্যও দেওয়া হয়েছিল সংস্থাটির পক্ষ থেকে।

সংস্থাটি বলছে, আগামীকাল বুধবার বিরাজমান তাপপ্রবাহ পরিস্থিতি দেশের কিছু কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে। এছাড়া দেশের উত্তরপূর্বাঞ্চল ও দক্ষিণপূর্বাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

মঙ্গলবার দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা বিভাগের ১৩টি জেলা, রংপুরের ৮টি, রাজশাহীর ৮টি, ময়মনসিংহের ৪টি, খুলনার ১০টি, বরিশালের ৬টি, চট্টগ্রামের ১১টি ও সিলেট বিভাগের ৪টি জেলাসহ মোট ৬৪টি জেলার ওপর দিয়ে আজ মৃদু (৩৬ ডিগ্রি থেকে ৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি (৩৮.০ ডিগ্রি থেকে ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে আজ দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top