শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


একনেকে আট প্রকল্প অনুমোদন

দূরত্ব-মেয়াদ-ব্যয় বাড়ল মেট্রোরেল প্রকল্পের


প্রকাশিত:
২০ জুলাই ২০২২ ০২:২১

আপডেট:
২০ জুলাই ২০২২ ০২:২৪

ছবি সংগৃহীত

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মেট্রোরেল প্রকল্পের ১.৬ কিলোমিটার দূরত্ব বাড়ানোর পাশাপাশি বাস্তবায়ন মেয়াদ বাড়ানো হয়েছে দেড় বছর। আর প্রকল্পটির ব্যয় বাড়ানো হয়েছে ১১ হাজার ৫১৪ কোটি টাকা। ফলে ২১ হাজার ৯৫৮ কোটি টাকার প্রকল্পটির ব্যয় দাঁড়াচ্ছে ৩৩ হাজার ৪৭১ কোটি ৯৯ লাখ টাকা।

এদিকে মেট্রোরেলের গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে পার্কিং ব্যবস্থা চালু করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে বিমানবন্দর থেকে বিমানবন্দর স্টেশন পর্যন্ত ইন্টারলিংক ট্রেন সার্ভিস এবং প্রয়োজনে আন্ডারপাস নির্মাণের নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে স্থানীয় সরকার বিভাগের আওতায় নির্মিত সড়কের মান রক্ষার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী (একনেক) কমিটির সভাশেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

মঙ্গলবার (১৯ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলনকক্ষের সঙ্গে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী একনেক বৈঠকে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, আগামী ১৬ ডিসেম্বর থেকে চালু হবে মেট্রোরেল। চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। মেট্রোরেলের বড় ল্যান্ডিং স্টেশনে পার্কিং স্পেস করতে বলেছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া বিমানবন্দর থেকে বিমানবন্দর রেলস্টেশন পর্যন্ত আন্ডারপাস করতে বলেছেন।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ মেট্রোরেলসহ মোট আটটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top