বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


মেসি বিশ্রামে থাকবেন কিনা খোলাসা করলেন স্কালোনি


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২৩ ০১:০০

আপডেট:
১৫ মে ২০২৪ ১৬:০২

 ফাইল ছবি

বেশ কিছুদিন ধরেই লিওনেল মেসির বিশ্রাম নিয়ে ব্যাপক আলোচনা চলছে। গত জুলাইয়ে আমেরিকান ক্লাব ইন্টার মায়ামির জার্সি গায়ে তোলার পর টানা খেলে চলেছেন বিশ্বকাপজয়ী এই মহাতারকা। ক্লাবটির হয়ে এখন পর্যন্ত তিনি খেলেছেন ১১টি ম্যাচ।

ধারাবাহিক নৈপুণ্য দেখালেও তার টানা ম্যাচ খেলার ধকল নিয়ে অনেকেই চিন্তিত। এরই মাঝে আগামীকাল (শুক্রবার) থেকে বিশ্বকাপ বাছাইপর্বের মিশনে নামছে আর্জেন্টিনা। সেই ম্যাচে মেসি খেলবেন কিনা সেই জল্পনা শুরু হতেই উত্তর দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি।

আগামীকাল (শুক্রবার) ভোর ৬টায় ইকুয়েডরের বিপক্ষে ঘরের মাঠ বুয়েন্স আয়ার্সের স্তাদিও মনুমেন্তালে নামবে মেসির আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপে সোনালী ট্রফি জয়ের পর চার ম্যাচ খেললেও এর সবই ছিল প্রীতি ম্যাচের অধীনে। সেই অর্থে, বিশ্বকাপ ফাইনালের পর এটাই আর্জেন্টিনার প্রথম বড় পরীক্ষা।

এর আগে গত জুলাইয়ে অস্বস্তিকর দুটি মৌসুম শেষে পিএসজি ছেড়ে মায়ামিতে যোগ দেন ৩৬ বছর বয়সী মেসি। সেখানে ১১ ম্যাচে তিনি সমান ১১টি গোল করেছেন। এছাড়া বলের যোগান দিয়েছেন আরও আট গোলে। মেসির আগমনেই পাল্টে যায় দক্ষিণ ফ্লোরিডার ক্লাব মায়ামির পুরো পরিবেশ। ফলে প্রথমবারের মতো দলটি এবার লিগস কাপের শিরোপ জিতে। একইসঙ্গে ইউএস ওপেন কাপের ফাইনালেও পা রেখেছে মায়ামি। সেখানে স্বস্তিতে থাকা মেসিকে দেখে খুশি আর্জেন্টাইন বস স্কালোনিও।

বাছাইয়ের ম্যাচে মেসির থাকা নিয়ে আলবিসেলেস্তে কোচ বলছেন, ‘সে (মেসি) খেলার জন্য প্রস্তুত এবং আমরাও তাকে পেয়ে আনন্দিত। সব সময়ের মতোই বলছি তাকে খেলানোর পরিকল্পনা রয়েছে। যদি কোনো সমস্যা না থাকে সে চাইলেই খেলতে পারবে। আমাদের অন্য কোনো মত নেই। তাকে দলে পাওয়াটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তার কোনো সমস্যা না থাকলে তাকে বিশ্রাম বা সেইভ করার মতো কারণ নেই।’

কাতার বিশ্বকাপের আগে এলএমটেন আসরটিকে নিজের শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট বলে ঘোষণা দিয়েছিলেন। এরপর ১৮ ডিসেম্বর আসে আকাশি-সাদা জার্সিধারীদের জন্য মহা মাহেন্দ্রক্ষণ। দীর্ঘ সাড়ে তিন দশকের খরা কাটিয়ে তারা বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে। এর মাধ্যমে মেসির ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতাও ঘুচে গেছে। এছাড়া সম্ভাব্য দলীয় ও ব্যক্তিগত সব অর্জনই উঠেছিল মেসির ঝুলিতে।

এরপর ২০২৬ বিশ্বকাপেও খেলার ইঙ্গিত দিয়ে রেখেছেন আর্জেন্টাইন অধিনায়ক। সেই বিষয়টি নিয়ে ধোঁয়াশা রাখলেও বিশ্বকাপ বাছাইপর্ব এবং আসন্ন কোপা আমেরিকার আসরে খেলার নিশ্চয়তা রয়েছে মেসির। বলিভিয়ার বিপক্ষে আগামী ১২ সেপ্টেম্বর বাছাইয়ের দ্বিতীয় ম্যাচ খেলবে বিশ্বচ্যাম্পিয়ন দলটি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top