বুধবার, ৪ঠা অক্টোবর ২০২৩, ১৯শে আশ্বিন ১৪৩০


সিরাজের ৫ উইকেট, ১২ রানে ৬ উইকেট নেই শ্রীলঙ্কার


প্রকাশিত:
১৭ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৩৪

আপডেট:
৪ অক্টোবর ২০২৩ ২০:৩২

ছবি সংগৃহিত

নিজের প্রথম ওভারে ভালো বোলিং করলেও উইকেটের দেখা পাননি মোহাম্মদ সিরাজ। অপর প্রান্তে বুমরাহও কিপটে বোলিং করেছেন। ফলে চাপ ছিল ব্যাটারদের ওপর। সেই চাপকেই কাজে লাগিয়েছেন সিরাজ।

নিজের দ্বিতীয় ওভারে আক্রমণে এসে তুলে নিয়েছেন ৪ উইকেট। পরের ওভারে আরও একটা পেয়েছেন। সবমিলিয়ে এখনো পর্যন্ত ৩ ওভার বোলিং করেই ৫ উইকেট পেলেন সিরাজ।

ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলে পাথুম নিশাঙ্কাকে ফিরিয়ে শুরু করেন সিরাজ। জাদেজার দুর্দান্ত ক্যাচে এই ওপেনার আটকা পড়েছেন ২ রান করে। দ্বিতীয় বল ডট হয়েছে। তবে এর পরের বলে সাদেরা সামাবিক্রমাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন সিরাজ। এই ইনফর্ম ব্যাটার রিভিউ নিয়েছিলেন তবে শেষ রক্ষা হয়নি। চতুর্থ বলে আবারও উইকেট। এবার তার শিকারে পরিণত হয়েছেন চারিথ আসালঙ্কা।

প্রথম চার বলে ৩ উইকেট নেয়ার পর পঞ্চম বলটি ছিল হ্যাটট্রিক ডেলিভারী। সেটিতে দারুণ এক শটে বাউন্ডারি হাঁকিয়ে ইনিংস শুরু করেন ধানাঞ্জয়া ডি সিলভা। কিন্তু পরের বলেই তিনি উইকেটের পেছনে ধরা পড়েন। ফলে একও ওভারেই ৪ উইকেট পেয়েছেন সিরাজ।

নিজের তৃতীয় ওভারে আক্রমণে এসে আবারও উইকেট পেয়েছেন। চতুর্থ বলে বোল্ড করেছেন দাসুন শানাকাকে। ফলে নিজের করা ১৬ বলে মধ্যেই ৫ উইকেট পেয়েছেন তিনি। বল বাই বল ডেটা যখন থেকে রাখা হচ্ছে, তাতে চামিন্দা ভাসের রেকর্ড ছুঁলেন সিরাজ। ভাস ১৬তম বলে পঞ্চম উইকেটটি নিয়েছিলেন ২০০৩ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে। সেবার ভালোবাসা দিবসের ম্যাচে প্রথম ওভারেই বাংলাদেশের ৪ উইকেট নিয়েছিলেন ভাস।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top