বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


অধিনায়কত্ব হারিয়ে রোহিত কি ধোনির চেন্নাইয়ে যাচ্ছেন?


প্রকাশিত:
২১ ডিসেম্বর ২০২৩ ১০:৫৩

আপডেট:
৯ মে ২০২৪ ২৩:০৪

ফাইল ছবি

বিশ্বকাপের পর থেকেই ফ্র্যাঞ্চাইজি লিগ নিয়ে সরগরম ক্রিকেটাঙ্গণ। নতুন বছরেই শুরু হবে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগের আসর। তবে সবথেকে বেশি শোরগোল তুলেছে আইপিএল। গুজরাট টাইটান্স থেকে হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সে যোগদান নিয়ে একদফা হৈ-চৈ পড়ে গিয়েছিল। রোহিত শর্মাকে সরিয়ে ভারতীয় এই অলরাউন্ডারকে অধিনায়ক ঘোষণা করায় ফের ওঠে আলোচনা-সমালোচনার ঢেউ।

এসবের পর গত পরশু আসন্ন আসরকে সামনে রেখে অনুষ্ঠিত হয়েছে আইপিএলের নিলাম যাতে আরেক দফা শোরগোল ওঠে দামি ক্রিকেটারদের নিয়ে। তবে এসবের মাঝেই গুঞ্জণ ওঠেছে, মুম্বাই থেকে রোহিতকে কিনে নিচ্ছে টুর্নামেন্টের সফলতম দল চেন্নাই সুপার কিংস।

হার্দিক গুজরাট থেকে মুম্বাইয়ে যোগদানের পর তাকে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজিটি। এদিকে ভারতীয় সংবাদমাধ্যমের খবর, রোহিতকে এভাবে অধিনায়কত্ব সরিয়ে দেয়ার বিষয়টি ভালোভাবে নেননি দলটির সিনিয়র ক্রিকেটাররা যাদের মধ্যে আছেন সূর্যকুমার যাদবও এবং জস্প্রীত বুমরাহ। পান্ডিয়াকে অধিনায়ক নিয়োগ দেয়ার পর এ দুজনই রহস্যজনক পোস্ট দেন সামাজিক মাধ্যমে।

রোহিতের অধীনেই পাঁচটি আইপিএল শিরোপা জিতেছে মুম্বাই। তবে গত কয়েকটি মৌসুমে তার অধীনে দল ভালো না করায়ই তাকে সরিয়ে দেয়া হয়েছে বলেও দাবী করেন কেউ কেউ।

এদিকে মুম্বাই জানিয়েছে, ভবিষ্যতের কথা বিবেচনা করেই হার্দিককে দায়িত্ব দেয়া হয়েছে। উল্লেখ্য, রোহিত শর্মার বয়স এখন ৩৬। আবার বেশ কয়েকদিন ধরেই গুঞ্জণ ওঠেছে, অধিনায়কত্ব হারানো রোহিতকে ক্রিকেটার বিনিময়ের মাধ্যমে দলে ভেড়াতে চায় ধোনির চেন্নাই।

তবে এমন গুঞ্জণে জল ঢেলেছেন চেন্নাইয়ের মালিক কাশী বিশ্বনাথ। দুবাইয়ে অনুষ্ঠিত নিলামের এক পর্যায়ে ক্রিকবাজের এক প্রশ্নের উত্তরে এ বিষয়ে মুখ খুলেছেন তিনি। তিনি বলেন, ‘ক্রিকেটার বিনিময়ের নীতি আমাদের নেই এবং মুম্বাইয়ের সঙ্গে বিনিময় করার মত ক্রিকেটারও আমাদের নেই।’

রোহিতকে দলে ভেড়ানোর ইচ্ছা তাদের নেই জানিয়ে চেন্নাইয়ের এই মালিক আরও বলেন, ‘আমরা মুম্বাইকে কোনো রকম প্রস্তাব দেইনি এবং দেয়ার কোনো ইচ্ছাও নেই।’ এদিকে মুম্বাইয়ের প্রধান কোচ মার্ক বাউচার দাবী করেছেন, তার দলে কোনো কোন্দল নেই। সব স্বাভাবিকই আছে, অধিনায়ক বদলানোর বিষয়ে কেউ অসন্তুষ্ট নয়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top