শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


ভুলের জন্য শাস্তি পেয়েছি, সবই আল্লাহর ইচ্ছা : আমির


প্রকাশিত:
৫ মে ২০২৪ ১৭:১৫

আপডেট:
১৮ মে ২০২৪ ২১:২৮

ছবি- সংগৃহীত

আন্তির্জাতিক ক্রিকেটে পা রেখেই রাতারাতি তারকা বনে যান মোহাম্মদ আমির। খ্যাতির ভার আর অর্থের লোভ সামলাতে পারেননি এই পেসার। ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হন লম্বা সময়ের জন্য। শাস্তি শেষে আবারও ক্রিকেটে ফিরেছেন। তবে এখনও সেই অতীতের জন্য সমালোচনা শুনতে হয় আমিরকে।

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং করে ৫ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন আমির। শাস্তি শেষে আবারও ক্রিকেটে ফিরে জাতীয় দলের হয়ে খেলেন আমির। তবে টিম ম্যানেজমেন্টের সঙ্গে বনি-বনা না হওয়ায় ২০২০ সালে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন আমির।

মূলত কোচ ও টিম ম্যানেজমেন্টের প্রতি অভিযোগ তোলে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন এই পেসার। এবার টিম ম্যানেজমেন্ট ও পিসিবিতে পরিবর্তন আসায় আবারও পাকিস্তানের জার্সিতে ফিরছেন আমির।

নিজের অতীত জীবন নিয়ে আমির বলেছেন, 'সেই বড় ভুলের জন্য আমি শাস্তি ভোগ করেছি। যদি আমার ক্যারিয়ারের দিকে তাকান, আমি ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত নিষিদ্ধ ছিলাম এবং ২০২০ থেকে ২০২৪ পর্যন্ত অবসরে ছিলাম। তাই আমি ৯টি বছর হারিয়েছি, তবে সবকিছুকে আমি আল্লাহর ইচ্ছা হিসাবে মেনে নিয়েছি এবং সামনে এগিয়ে চলেছি।'

'ঘরোয়া ক্রিকেট না খেলার পরও আমাকে ও ইমাদকে জাতীয় দলে নির্বাচন করা নিয়ে কিছু লোক অনেক সমালোচনা করেছে। আমি তাদের জিজ্ঞেস করি, পাকিস্তানের প্রধান ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট কোনটা? পিএসএল। আর আমরা দুজন পিএসএলে খেলেছি এবং পারফর্ম করার পাশাপাশি অন্যান্য লিগেও নিয়মিত খেলছি। তাহলে টি-টোয়েন্টি সংস্করণের জন্য আমাদের দলে নির্বাচন করতে দোষ কোথায়?'-যোগ করেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top