রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ইন্সটাগ্রাম থেকে সব ছবি ডিলেট, তবে কি বার্সায় যাবেন নুনিয়েজ?


প্রকাশিত:
৬ মে ২০২৪ ১২:০৭

আপডেট:
১৯ মে ২০২৪ ১০:১০

ছবি- সংগৃহীত

শেষ একটা সপ্তাহ বার্সেলোনার সঙ্গে ডারউইন নুনিয়েজের দলবদলের গুঞ্জন যেন ক্রমেই ডালপালা মেলেছে। গোল, দ্য সানসহ একাধিক গণমাধ্যম প্রকাশ করেছে নুনিয়েজের প্রতি আগ্রহী হয়ে উঠেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। লিভারপুলে উরুগুয়ের এই স্ট্রাইকার এসেছেন কেবল দুই মৌসুম আগে। চুক্তি আছে ২০২৮ সাল পর্যন্ত। তবে এরই আগে এই স্ট্রাইকারকে দলে পেতে আগ্রহী স্প্যানিশ ক্লাবটি।

বার্সেলোনার এমন আগ্রহের সঙ্গে আছে অনেক হিসেব নিকেশ। স্প্যানিশ লা লিগার বেতন কাঠামো অনুযায়ী, এই মুহূর্তে বেঁধে দেয়া সীমার চেয়েও অনেক বেশিই খরচ করছে বার্সেলোনা। আর্থিকভাবেও তাই ব্যাপক ক্ষতির মাঝে পড়তে হয়েছে ক্লাবটিকে। কিন্তু খেলোয়াড়দের বেতন নিয়ে এখনই কোনো কূলকিনারা পাচ্ছে না তারা।

সেই দিক বিবেচনা করেই লিভারপুল থেকে ডারউইন নুনিয়েজকে আনতে চায় বার্সা। বিনিময়ে তারা ছেড়ে দেবে পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ট লেভান্ডফস্কিকে। নুনিয়েজের বেতন লেভার তুলনায় প্রায় ৪ গুণ কম। বয়সের বিবেচনাতেও বেশ তরুণ নুনিয়েজ। ২৪ বছর বয়েসী এই স্ট্রাইকার এলে অন্তত ৭ থেকে ৮ মৌসুমের জন্য নিশ্চিন্ত থাকতে পারবে বার্সেলোনা।

এদিকে এমন গুঞ্জন নতুন করে উসকে দিয়েছেন নুনিয়েজ নিজেই। রোববার রাতে তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে গিয়ে দেখা যায় লিভারপুল সংক্রান্ত সব ছবিই মুছে দিয়েছেন তিনি। উরুগুয়ে জাতীয় দলের হয়ে এবং নিজের ব্যক্তিগত জীবনের ছবি থাকলেও লিভারপুল সংক্রান্ত কিছুই রাখেননি। পুরো ব্যাপারটিকে অনেকেই দেখছেন লিভারপুল থেকে নুনিয়েজের বিদায়ী বার্তা হিসেবে।

যদিও এই স্ট্রাইকারের এমন আচরণের পেছনে অন্য কারণও দেখছেন অনেকে। সম্প্রতি ফুটবল পণ্ডিত এবং সমালোচকদের সমালোচনায় দগ্ধ হয়েছেন এই স্ট্রাইকার। চলতি মৌসুমে ১৮ গোল করলেও সমালোচনা থেকে রেহাই পাননি তিনি। পরিসংখ্যান বলছে ইউরোপের শীর্ষ ৫ লিগে নুনিয়েজের চেয়ে বেশি গোল মিস করেননি আর কেউই।

সবশেষ দুই লিগ ম্যাচে নুনিয়েজ নেমেছেন বদলি হিসেবে। আর সবশেষ ১১ ম্যাচে করেছেন মোটে ১ গোল। এভারটনের সঙ্গে ডার্বি ম্যাচে তার সুযোগ মিস করার কড়া সমালোচনা করেছিলেন লিভারপুলেরই সাবেক তারকা এবং কিংবদন্তি জেমি ক্যারাঘার।

সাবেক এই ইংলিশ ডিফেন্ডার সরাসরিই বলেছিলেন, 'নুনিয়েজ বিরতির আগে যে মিস করেছে, এমন পর্যায়ে সেটা ক্ষমার অযোগ্য। এমন পর্যায়ের ফুটবলে এটা মানা যায় না, বিশেষ করে লিভারপুল যখন শিরোপার জন্য লড়াই করছে।'

নুনিয়েজ কি এমন সমালোচনার প্রভাবেই নিজের সব ছবি ডিলেট করেছেন, নাকি বার্সেলোনায় যাবেন মনস্থির করায় এমন কিছু করেছেন, সেই প্রশ্নের অবশ্য জবাব মেলেনি। তবে ঘটনা যাইই ঘটুক, সেটা যে লিভারপুলের ভক্তদের স্বস্তি দিচ্ছে না, তা নিশ্চিতভাবেই বলা যায়।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top