রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


চেন্নাইকে হতাশায় ডোবালেন পাথিরানা


প্রকাশিত:
৭ মে ২০২৪ ১০:৪৭

আপডেট:
১৯ মে ২০২৪ ১৭:০৫

ফাইল ছবি

শঙ্কাটাই শেষ পর্যন্ত সত্য হলো। মাথিশা পাথিরানার আইপিএল যাত্রা এবারের জন্য শেষই হয়ে গেল। ২০২৪ সালের আইপিএলে আর দেখা যাবে না শ্রীলঙ্কান এই পেসারের অদ্ভুতুড়ে বোলিং অ্যাকশন। হ্যামস্ট্রিং চোটে পড়ে দেশে ফিরে গিয়েছিলেন। সেখান থেকে আর চেন্নাই শিবিরে আসা হচ্ছে না। এরই মাধ্যমে নিজেদের ডেথ ওভার স্পেশালিস্ট বোলারদের দুজনকেই হারাল চেন্নাই।

চেন্নাই সুপার কিংসের পেস বোলিং লাইনআপ এবার সাজানো হয়েছিল মুস্তাফিজুর রহমান এবং মাথিশা পাথিরানাকে নিয়ে। চিপাকে ঘরের মাঠে চেন্নাই যে দুর্গ গড়ে তুলেছিল গত ১৭ বছর ধরে, সেই দুর্গের প্রধান দুই ভরসা ছিলেন এই পেসার জুটি। মুস্তাফিজ গত ২ মে দেশে ফিরেছেন জিম্বাবুয়ে সিরিজে অংশ নিতে। এরপরেই পাথিরানা পড়েন ইনজুরিতে।

১ মে চেন্নাইয়ের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ফিজ। সেই ম্যাচেও ছিলেন না পাথিরানা। পরে জানা গেল চোটের কারণে নিজের দেশে ফিরেছেন তিনি। এবার নিজ দেশে বসেই টুইটে চেন্নাই সুপার কিংসকে চলতি বছরের জন্য বিদায় জানিয়ে দিলেন পাথিরানা।

সংক্ষিপ্ত এই টুইটে পাথিরানা লিখেছেন, ‘বিদায় নেয়াটা কঠিন, এখন চেন্নাইয়ের ড্রেসিংরুমে আইপিএল শিরোপা দেখাই আমার একমাত্র ইচ্ছা। চেন্নাই থেকে যে ভালোবাসা পেয়েছি, দল থেকে যে আশীর্বাদ পেয়েছি তার জন্য কৃতজ্ঞতা।’

এবারের আইপিএলটা বেশ দারুণই কাটিয়েছেন পাথিরানা। ৬ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। ওভারপ্রতি রান দিয়েছেন মোটে ৭.৬৮। উইকেট নিয়েছেন ১৩ গড়ে। অন্যদিকে মুস্তাফিজ ৯ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট। দলের দুই শীর্ষ বোলারকে একসঙ্গে হারিয়ে বেশ বড় ধাক্কাই খেতে হচ্ছে চেন্নাইকে। যদিও তাদের ছাড়াই নিজেদের শেষ ম্যাচে জয় তুলে নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

সেই জয়ের পর চেন্নাই সুপার কিংস ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে উঠে এসেছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। পয়েন্ট টেবিলে তাদের সমান ১২ পয়েন্ট আছে সানরাইজার্স হায়দরাবাদ এবং লখনৌ সুপার জায়ান্টসের। ১২ পয়েন্ট পেতে পারে দিল্লি ক্যাপিটালসও। পরের ম্যাচে জিতলে তাদেরও পয়েন্ট হবে ১২। তবে এত জটিলতার মাঝেও চেন্নাইয়ের সামনে প্লে-অফের রাস্তা বেশ সহজই বলা চলে। নিজেদের শেষ ৩ ম্যাচ থেকে অন্তত দুই ম্যাচ জিতলেই তারা চলে যাবে সেরা চারে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top