সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


র‌্যাঙ্কিংয়ে তাসকিন-মাহেদির লাফ, লিটন-শান্ত ধপাস


প্রকাশিত:
৮ মে ২০২৪ ১৬:০২

আপডেট:
২০ মে ২০২৪ ০১:৩৬

ছবি- সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম তিন ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। ওই তিন ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে পেসার তাসকিন আহমেদ, স্পিনার শেখ মাহেদী ও ব্যাটার তাওহীদ হৃদয়ের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। অন্য দিকে ভালো ব্যাটিং করতে না পারায় লিটন দাস ও নাজমুল শান্ত র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে গেছেন।

বোলিং র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের সেরা অবস্থানে আছেন মাহেদি। তিনি ৬ ধাপ এগিয়ে ২২ নম্বরে জায়গা করে নিয়েছেন। তাসকিন আহমেদ ৬ ধাপ এগিয়ে ২৪ নম্বরে অবস্থান করছেন। কোন ম্যাচ না খেললেও মুস্তাফিজুর রহমান ৬ ধাপ পিছিয়ে ৩০ এ আছেন।

ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বিশাল এক লাফ দিয়েছেন তাওহীদ হৃদয়। জিম্বাবুয়ের বিপক্ষে ভালো খেলায় প্রথমবার র‌্যাঙ্কিংয়ে ১০০ এর মধ্যে ঢুকেছেন তিনি। তার বর্তমান র‌্যাঙ্কিং ৯০। ২৬ ধাপ এগিয়ে এই অবস্থানে এসেছেন তিনি।

অন্য দিকে লিটন দাস ব্যাটারদের মধ্যে টি-২০ র‌্যাঙ্কিংয়ে দেশের সেরা অবস্থানে আছেন। তার বর্তমান র‌্যাঙ্কিং ৩১। তবে দুই ধাপ পিছিয়ে ওই অবস্থানে নেমে গেছেন তিনি। অন্য দিকে নাজমুল শান্ত দুই ধাপ পিছিয়ে ৩৪তম অবস্থানে চলে গেছেন। টি-২০ র‌্যাঙ্কিংয়ে ৫০-এর মধ্যে নেই দেশের আর কোন ব্যাটার।

 



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top