সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


মেসি-বার্সেলোনার ছাড়াছাড়ি


প্রকাশিত:
৬ আগস্ট ২০২১ ১৫:৩৯

আপডেট:
৬ আগস্ট ২০২১ ১৬:৫১

ফাইল ছবি

কোপা আমেরিকা জয়ের পর ছুটি কাটিয়ে সবেমাত্র বার্সেলোনায় ফিরেছিলেন আর্জন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বার্সেলোনায় ফিরেই কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন- এমনটাই কথা ছিলো। কিন্তু মুহূর্তেই পাল্টে গেলো দৃশ্যপট। নতুন চুক্তি স্বাক্ষর হয়নি বার্সা ও মেসির মাঝে।

মেসির বার্সা ছাড়ার কারণ হচ্ছে লা লিগার কিছু আইন-কানুন। দুই পক্ষ চুক্তি করার ব্যাপারে পুরোপুরি রাজি থাকলেও শেষ পর্যন্ত চুক্তিটি হয়নি লা লিগার আর্থিক আইন-কানুনের কারণেই। খেলোয়াড়দের বেতনের জন্য প্রতিটি ক্লাব একটি নির্দিষ্ট সীমার বেশি খরচ করতে পারে না। স্প্যানিশ লিগের আরোপ করা বেতনের সীমার মধ্যে বার্সেলোনার বেতনের বিল আগে থেকেই ছিলো না, এর মধ্যে মেসির চুক্তি নবায়ন করতে বার্সাকে অসম্ভবকে সম্ভব করতে হতো। এতদিন শোনা গিয়েছিল, বার্সা সে লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু অনেক চেষ্টার পরও ফল এলো না।

শেষ পর্যন্ত বার্সেলোনার আর্থিক জটিলতা ও লা লিগার নিয়ম কানুনই মেসি আর বার্সার সম্পর্কের শেষ টেনে দিলো। ছাড়াছাড়িই হয়ে গেলো লিওনেল মেসি আর বার্সেলোনার। ২১ বছরের সম্পর্ক ছিন্ন হলো। বার্সা ছাড়ার পর কোন ক্লাবে যোগ দিচ্ছেন মেসি? এটি এখন কোটি টাকার প্রশ্ন। মেসির সম্ভাব্য গন্তব্য পিএসজি কিংবা ম্যানচেস্টার সিটি। তবে সময়ের সেরা এই তারকাকে পেতে চায় জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দল গুলোও।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top