শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


বাংলাদেশকে হারালো জিম্বাবুয়ে


প্রকাশিত:
৬ আগস্ট ২০২২ ১০:২৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:১০

ছবি সংগৃহিত

অভিজ্ঞ ক্রিকেটারদের ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারের পর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটের বড় ব্যবধানে হেরেছে তামিম-মুশফিকরা।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে চার ব্যাটারের অর্ধশতকে ভর করে ২ উইকেটে ৩০৩ রান করে বাংলাদেশ। টাইগার অধিনায়ক তামিম ইকবাল ৮৮ বলে করেন ৬২ রান। অপর ওপেনার লিটন কুমার দাস শতকের সম্ভাবনা জাগালেও ৮৯ বলে ৮১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। মুশফিক ৪৯ বলে ৫২ রানে অপরাজিত থাকলেও তিন বছর পর জাতীয় ওয়ানডে দলে ফিরে ৬২ বলে তিনটি ছক্কা ও সাতটি চারের মারে ৭৩ রান করেন এনামুল হক বিজয়।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুর দুই ওভারে স্কোর বোর্ডে ছয় রান তুলতেই দুই ওপেনারের উইকেট হারায় স্বাগতিকরা। পরে তৃতীয় উইকেটে কাইয়ার সঙ্গে ৫২ রানের জুঁটি গড়েন মাধেভেরে। দলীয় ৬২ রানে ব্যক্তিগত ১৯ রান করে রান আউটের ফাঁদে কাটা পড়েন মাধেভেরে। চতুর্থ উইকেটে কাইয়া সঙ্গে সিকান্দার রাজার ১৯২ রানে পার্টনারশিপের কল্যাণে ম্যাচের নিয়ন্ত্রণ জিম্বাবুয়ের হাতে চলে আসে। মাঝে কাইয়া ব্যক্তিগত ১১০ ও জংওয়ে ২৪ রান করে আউট হলেও সিকান্দার রাজার ১০৯ বলে ছয়টি ছক্কা ও আটটি চারের সাহায্যে খেলা ১৩৫ রানের অপরাজিত ইনিংসের সুবাদে ৮ বল বাকি থাকতেই ৫ উইকেটে স্কোর বোর্ডে ৩০৭ তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top