শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


ত্রিদেশীয় সিরিজে পাকদের কাছে টাইগারদের পরাজয়


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২২ ২২:৪৮

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৬:৪০

ছবি সংগৃহীত

নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। বিশ্বকাপ যেহেতু অস্ট্রেলিয়ায়, সেখানকার সঙ্গে কন্ডিশনের অনেকটাই মিল আছে নিউজিল্যান্ডের।

কিন্তু পাকিস্তানের বিপক্ষে শুরুটা মোটেও ভালো হলো না। হার দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছে বাংলাদেশ।

শুক্রবার (৭ অক্টোবর) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বাংলাদেশকে ২১ রানে হারিয়েছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ৭৮ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান করে পাকিস্তান। কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে ৮ উইকেটে ১৪৬ রানে থামে বাংলাদেশের ইনিংস।

আরেকবার ব্যাটিংয়ে ব্যর্থ বাংলাদেশ। স্কোর ১৪৬ পর্যন্ত গিয়েছে ঠিক, তবে আরও আগেই ম্যাচ থেকে ছিটকে যায় সোহানরা। সর্বোচ্চ রান করা ইয়াসির আলীর চেষ্টা কোনও কাজেই আসেনি। সাত নম্বরে নেমে এই ব্যাটার ২১ বলে খেলেছেন হার না মানা ৪২ রানের ইনিংস। ৫ চারের সঙ্গে ২ ছক্কা হাঁকিয়ে হারের ব্যবধান কমিয়েছেন তিনি। তার সঙ্গে ১ রানে অপরাজিত ছিলেন হাসান মাহমুদ।

পাকিস্তানের সবচেয়ে সফল বোলার মোহাম্মদ ওয়াসিম। এই পেসার ৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। অন্যদিকে ৪ ওভারে ২৫ রান খরচায় ২ উইকেট মোহাম্মদ নওয়াজের। তবে ম্যাচসেরা হয়েছেন ব্যাট হাতে আলো ছড়ানো রিজওয়ান।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২০ ওভারে ১৬৭/৫ (মোহাম্মদ রিজওয়ান ৭৮*, শান মাসুদ ৩১, বাবর আজম ২২, ইফতিখার আহমেদ ১৩; তাসকিন আহমেদ ২/২৫, মেহেদী হাসান মিরাজ ১/১২, নাসুম আহমেদ ১/২২, হাসান মাহমুদ ১/৪২)।

বাংলাদেশ: ২০ ওভারে ১৪৬/৮ (ইয়াসির আলী ৪২*, লিটন দাস ৩৫, আফিফ হোসেন ২৫, সাব্বির রহমান ১৪, মেহেদী হাসান মিরাজ ১০; মোহাম্মদ ওয়াসিম ৩/২৪, মোহাম্মদ নওয়াজ ২/২৫)।

ফল: পাকিস্তান ২১ রানে জয়ী।

ম্যাচসেরা: মোহাম্মদ রিজওয়ান।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top