বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

হোয়াটসঅ্যাপে ডিভাইস ভেরিফিকেশন সুবিধা


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২৩ ১৭:২৩

আপডেট:
১৫ মে ২০২৪ ১৭:৪০

প্রতিকী ছবি

সুরক্ষা ব্যবস্থা আরও জোরদার করতে তিনটি নতুন সিকিউরিটি ফিচার চালু করেছে মেটা। অ্যাকাউন্ট প্রোটেক্ট, অটোমেটিক সিকিউরিটি কোডস এবং ডিভাইস ভেরিফিকেশন নামের ফিচার তিনটি ব্যবহারকারীদের আরো সুরক্ষা দেবে।

অ্যাকাউন্ট প্রোটেক্ট এবং অটোমেটিক সিকিউরিটি কোডস নামের ফিচার দুটি হোয়াটসঅ্যাপের নিরাপত্তা ব্যবস্থা উন্নত করবে। এক্ষেত্রে প্রথম অপশনটি ব্যবহারকারীদের নতুন ডিভাইসে অ্যাকাউন্ট ট্রান্সফার করার সময় তা সুরক্ষা ব্যবস্থা বজায় রাখার চেষ্টা করবে।

অন্যদিকে অটোমেটিক সিকিউরিটি কোডস হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা কার সাথে চ্যাট করছেন তা জানতে সাহায্য করবে। এই নিরাপত্তা কোডগুলো বর্তমানে এনক্রিপশন ট্যাবের কন্ট্যাক্ট ডিটেইলস সেকশন থেকে অ্যাক্সেস করা যাচ্ছে।

হোয়াটসঅ্যাপের ডিভাইস ভেরিফিকেশন ফিচার ব্যবহারকারীদের অ্যাকাউন্টকে অননুমোদিত মেসেজ এবং ম্যালওয়্যার ডিস্ট্রিবিউশন থেকে রক্ষা করবে। এর জন্য ফিচারটির ভিত্তি হবে একটি অথেন্টিকেশন কী।

ইতোমধ্যেই ডিভাইস ভেরিফিকেশন ফিচারটি সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যভহারকারীদের জন্য চালু করা হয়েছে। যা অন্য দুটি সিকিউরিটি ফিচারের থেকেও বেশি শক্তিশালী বলে মনে হচ্ছে।

এই ফিচারের সাহায্যে কোনো মেসেজ এলে হোয়াটসঅ্যাপ ক্লায়েন্ট জেগে উঠবে এবং সার্ভার থেকে অফলাইন মেসেজটি পুনরুদ্ধার করে তার সিকিউরিটি টোকেন আপডেট করবে। এই টোকেনই ম্যালওয়্যার শনাক্ত করে অ্যাকাউন্ট নিরাপদ থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected], [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top